‘জয় হউক সেলেসাও সাম্বা ফুটবলের’- ব্রাজিলের জয়ে উচ্ছ্বসিত আসিফ

  ‘মরুর বুকে বিশ্ব কাঁপে’


বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
আসিফ আকবর

আসিফ আকবর

  • Font increase
  • Font Decrease

কাতার বিশ্বকাপ ফুটবলে নিজেদের প্রথম ম্যাচে প্রতিপক্ষ সার্বিয়ার বিপক্ষে জোড়া গোলে জয় পেয়েছে ব্রাজিল। জোড়া গোল করে ব্রাজিলিয়ান স্ট্রাইকার রিচার্লিসন। আর এতেই মেতে উঠে ব্রাজিল দলের সমর্থকরা।

বিশ্বকাপ ফুটবলের আঁচ পড়েছে তারকা অঙ্গনে। এদিকে বাংলা সংগীতের যুবরাজ আসিফ আকবর ব্রাজিল দলের সমর্থক। কাতার বিশ্বকাপ ফুটবল শুরু হওয়ার আগে থেকেই নিজের উন্মাদনা নিয়ে সোশ্যালে নানা পোস্ট করছেন ‘ও প্রিয়া’ খ্যাত গায়ক।

Caption

 

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দিবাগত রাত ১টায় অনুষ্ঠিত ব্রাজিল-সার্বিয়ার ম্যাচ নিয়ে উচ্ছ্বসিত ছিলেন আসিফ আকবর। ম্যাচ শুরু হওয়ার কয়েক ঘণ্টা আগেও সোশ্যালে এ নিয়ে পোস্ট করেছিলেন তিনি।

ব্রাজিলের জয়ের পরে ফের সোশ্যালে পোস্ট করতে দেখা যায় তাকে। রাত সোয়া ৩টার দিকে ভেরিফাইড ফেসবুক পেজে আসিফ লেখেন, “ওকে থ্যাংক ইউ। জয় হোক সেলেসাও সাম্বা ফুটবলের। জয় হোক ফুটবল স্পিরিটের। ওয়েলডান তরুণ ব্রাজিল টিম।”

আরও লেখেন, “সমর্থন আর সমর্থক, নো প্রবলেম। হেক্সা মিশনের প্রাথমিক বিজয়ে সবাইকে অভিনন্দন। সফল হোক কাতার ফুটবল বিশ্বকাপ-২০২২।” 

স্বস্তিকার গানের কমেন্ট বক্সে শুধুই প্রশংসা



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
‘স্বস্তিকার গান’ মিউজিক ভিডিওতে স্বস্তিকা মুখার্জি ও অভিষেক চক্রবর্তী

‘স্বস্তিকার গান’ মিউজিক ভিডিওতে স্বস্তিকা মুখার্জি ও অভিষেক চক্রবর্তী

  • Font increase
  • Font Decrease

কদিন আগেই জানা গিয়েছিলো কলকাতার তুখোড় অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি’র নতুন মিউজিক ভিডিও আসছে। স্বস্তিকা ছোটবেলা থেকেই নাচ, গান দুটোই গুরু ধরে শিখেছেন। এই অভিনেত্রীর কণ্ঠে বিভিন্ন ছবিতে রবীন্দ্রসঙ্গীত থেকে শুরু করে খালি গলায় দু-চার লাইন গানও শোনা গেছে। তাই অনেকেই ভেবেছিলেন এবার বুঝি মৌলিক গান নিয়ে হাজির হচ্ছেন এই তারকা।

‘স্বস্তিকার গান’ শিরোনামের সেই মিউজিক ভিডিও গতকালই ইউটিউবে প্রকাশিত হয়েছে। তা দেখে বোঝা গেলো গানটিতে স্বস্তিকা কণ্ঠ দেননি, মডেল হিসেবে কাজ করেছেন। ‘তুমি পারো যদি দাও গো উঁকি আমার পৃথিবীতে/ তোমায় ফুলের দোলনা সাজিয়ে দেবো শিউলি গাছের নিচে/ তুমি বসবে সেথায় দেখবে আমায় দেখবো তোমায় আমি/ আর ভাসবো দুজন প্রেমের ভেলায় এই অবধি জানি’-এমন কথার গানটি গেয়েছেন অভিষেক চক্রবর্তী। কথা, সুর ও কম্পোজিশন তারই করা।

স্বস্তিকা মুখার্জি

স্বস্তিকার সঙ্গে তিনি মিউজিক ভিডিও’র লিংক ফেসবুকে প্রকাশ করে নায়িকা ক্যাপশনে লিখেছেন, ‘ঝটপট দেখে জানান আপনাদের কেমন লাগলো আমাদের গান। ভালো লাগলেও জানাবেন, খারাপ লাগলেও জানাবেন, কেমন?’

প্রিয় অভিনেত্রীর কথা ফেলতে পারেন ভক্তরা! তাইতো ছুটে গিয়েছেন অভিষেক চক্রবর্তী নামের ইউটিউব চ্যানেলে, যেখানে ভিডিওটি মুক্তি পেয়েছে। ভিডিও দেখে কমেন্ট বক্সে জানাতে ভোলেননি কেমন লেগেছে তাদের। তাতে দেখা গেলো শুধুই প্রশংসা!

‘প্রথমেই বলি চমৎকার একটি কাজ। গানের সুর এবং কথা মনোগ্রাহী। চিত্রায়ন ও সম্পাদনা অনবদ্য। পুরো টিমের সদস্য দের জানাই আন্তরিক অভিনন্দন। সকলের পরিশ্রম সার্থক।’

‘বাহ বাহ! গানের রিদমটা দারুণ লাগল।’

‘স্বস্তিকার গান’ মিউজিক ভিডিওতে স্বস্তিকা মুখার্জি ও অভিষেক চক্রবর্তী

‘সব মিলিয়ে মন ভালো করে দেয়ার মত একটি গান।’

‘চমৎকার হয়েছে।’

‘অসাধারণ লাগলো, খুব ভালো হয়েছে। দুজন প্রিয় মানুষ একই ফ্রেমে। কি যে ভালো লাগলো।’

‘গানটা ভীষণ মজাদার আর ভীষণ প্রেমের। কী মিষ্টি একটা গান! যতবার শুনছি বেশ ফুরফুরে হয়ে উঠছে মনটা!’

‘খুব রিফ্রেশিং লাগলো, অসাধারন।’

‘স্বস্তিকার গান’ মিউজিক ভিডিওতে স্বস্তিকা মুখার্জি ও অভিষেক চক্রবর্তী

‘একদম যেরকমটা ভেবেছিলাম, রূপকথার মতো, খুব মিষ্টি গাইলে।’

‘স্বস্তিকার চোখের কাছে চীনের প্রাচীর কেনো, সব প্রাচীরই তুচ্ছ!’

এমন অসংখ্য প্রশংসাবার্তায় ভরা গানটির কমেন্ট বক্স।

  ‘মরুর বুকে বিশ্ব কাঁপে’

;

‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ নির্মাতার ছবিতে রণবীর, আছেন একঝাঁক তারকা



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
রণবীর সিং, ইয়ামি গৌতম ও আদিত্য ধর

রণবীর সিং, ইয়ামি গৌতম ও আদিত্য ধর

  • Font increase
  • Font Decrease

‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ ছবিটির মাধ্যমে পরিচালনায় অভিষেক ঘটে আদিত্য ধরের। ভিকি কৌশল অভিনীত ছবিটি দারুণ ব্যবসা করে। এখন পর্যন্ত ভিকির ক্যারিয়ারের সবচেয়ে হিট সিনেমা সেটি। এই ছবির জন্য আদিত্য ধর সেরা নির্মাতা এবং ভিকি কৌশল সেরা অভিনেতা ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পান।

তবে ২০১৯-এ ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’-এর পর আর কোন সিনেমা নির্মাণ করেননি আদিত্য ধর! এবার আসছেন তার দ্বিতীয় ছবি নিয়ে। আর তাতে প্রধান চরিত্রে বেছে নিয়েছেন বলিউড সুপারস্টার রণবীর সিংকে। যদিও রণবীরের সর্বশেষ একাধিক ছবি বক্সঅফিসে মার খেয়েছে, তারপরও আদিত্য তাকে নিয়ে এতো বড় বাজি কেন ধরছেন তা হয়তো সময়ই বলে দেবে।

বলিউড সুপারস্টার রণবীর সিং

আপাতত ছবিটি নিয়ে রণবীর সিং এটুকু বললেন, ‘ছবিটি আমার হৃদয়ের খুব কাছের। এমন একটি সিনেম্যাটিক এক্সপেরিয়েন্স যা আগে কখনো হয়নি।’

এই ছবির ঘোষণার পর দর্শক স্বাভাবিকভাবেই বেশ এক্সাইটেড। নাম ঠিক না হওয়া ছবিটিতে রণবীর সিং ছাড়াও অভিনয় করবেন সঞ্জয় দত্ত, আর মাধবন, আর্জুন রামপাল ও অক্ষয় খন্নার মতো শক্তিমান অভিনেতারা। ছবিটি নির্মানের পাশাপাশি প্রযোজনাও করছেন আদিত্য ধর। তার সহ-প্রযোজক হিসেবে আছেন জিও স্টুডিওস’র জ্যোতি দেশপাণ্ডে এবং বি৬২ স্টুডিওস’র লোকেশ ধর।

আদিত্য ধরের (নিচের সারিতে মাঝে) নতুন ছবির লুকে সঞ্জয় দত্ত, রণবীর সিং, আর মাধবন (উপরের সারিতে), অক্ষয় খন্না ও আর্জুন রামপাল (নিচের সারিতে)

খবরটি একটু আগেই সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন বলিউডের নামকরা বানিজ্য বিশ্লেষক তরণ আদর্শ। তার পোস্টের কমেন্ট বক্সে খেয়াল করলে দেখা যায়, এতো দক্ষ অভিনেতাদের ভিড়ে সবাই অক্ষয় খন্নাকে নিয়ে আলাদাভাবে এক্সাইটেড। কেউ লিখেছেন তিনি এদের মধ্যে সবচেয়ে ভালো অভিনয় করেন, কেউ আবার বলছেন মেধা অনুযায়ি অক্ষয় খন্না বরাবরই আন্ডাররেটেড! ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ ছবিটি ছিলো ভারত-পাকিস্তান যুদ্ধের ওপর। তাই পাকিস্তানের কয়েকজন কমেন্ট করেছেন, নিঃসন্দেহে পাকিস্তানের বিরুদ্ধে আরেকটি ছবি হতে চলেছে!

ইয়ামি গৌতম ও আদিত্য ধর দম্পতি

ছবির অভিনেতাদের নাম জানা গেলেও এখনো জানা যায়নি ছবির নাম ও নায়িকাদের নাম। আদিত্যর প্রথম ছবি ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’-এর নায়িকা ছিলেন ইয়ামি গৌতম। এই ছবি করতে গিয়েই তারা প্রেমে পড়েন ও করোনার মধ্যে বিয়েটাও সেরে ফেলেছেন। স্ত্রীকে নিজের নতুন সিনেমায় তিনি রাখছেন কিনা তা নিয়েও কৌতুহল রয়েছে দর্শকের মনে।

  ‘মরুর বুকে বিশ্ব কাঁপে’

;

মারা গেছেন ফারাহ খানের মা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
মায়ের সঙ্গে ফারাহ খান

মায়ের সঙ্গে ফারাহ খান

  • Font increase
  • Font Decrease

বলিউডের কোরিওগ্রাফার ও পরিচালক ফারাহ খানের মা মেনকা ইরানি মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর। তার মৃত্যুর খবরটি সোশ্যাল হ্যান্ডেলে শেয়ার করেছেন (কেআরকে) ওরফে কমল আর খান।

শুক্রবার (২৬ জুলাই) ভারতের মুম্বাইয়ে মারা গেছেন এই তারকার মা।

সূত্রের খবর, দীর্ঘদিন ধরেই পরিচালকের মা অসুস্থ ছিলেন। তিনি মুম্বাইয়ের নানাবতী হাসপাতালে চিকিৎসাধীনও ছিলেন। এরপরে, তাকে ছেড়ে দেয়া হয়েছিল এবং বাড়িতে ফিরে যান। কিন্তু স্বাস্থ্যের ফের অবনতি হয়। এবং তাকে অন্য হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। যেখানে তিনি শুক্রবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। 

মায়ের সঙ্গে ফারাহ খান ও সাজিদ খান 

ফারাহ খান ও সাজিদ খান উভয়েই বলিউডের প্রভাবশালী ব্যক্তিত্ব। নাচের কোরিওগ্রাফার হিসেবে ক্যারিয়ার শুরু করা ফারাহ সিনেমা পরিচালনায়ও সফল হন। তার পরিচালিত ‘ম্যায় হু না’ এবং ‘ওম শান্তি ওম’ বক্স অফিসে দারুণ সাড়াও ফেলে। অন্যদিকে তার ভাই সাজিদ খানও বলিউডের পরিচালক ও প্রযোজক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।

  ‘মরুর বুকে বিশ্ব কাঁপে’

;

হাসপাতালে শেষ দেখায় সামিনাকে যা বলেছিলেন শাফিন



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার যে অনুষ্ঠানে গাইতে গিয়ে আর ফিরলেন না শাফিন আহমেদ, সেই মঞ্চে সেদিন গেয়েছিলেন দেশের আরেক জনপ্রিয় সংগীতশিল্পী সামিনা চৌধুরী। অনুষ্ঠানের চার দিনের মাথায় জানতে পারেন শাফিন আহমেদ চিরতরে পৃথিবীর মায়া ত্যাগ করেছেন। শাফিন আহমেদের মৃত্যুর খবর অবিশ্বাস্য ছিল সামিনা চৌধুরীর কাছে। এই খবর সহ্য করাটাও ছিল ভীষণ কষ্টদায়ক।

যুক্তরাষ্ট্রে থাকা সামিনা চৌধুরী জানালেন, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় স্বামী ইজাজ খান স্বপনসহ গিয়েছিলেন শাফিন আহমেদকে দেখতে। হাসপাতালে তাদের থাকার অনুরোধ করেছিলেন বলেও জানালেন সামিনা চৌধুরী।

সামিনা বলেন, ‘‘তিন দিন আগে দেখে এলাম শাফিন ভাইকে। বারবার আমাকে আর স্বপনকে থাকতে বলছিলেন। স্বপনকে বললেন, ‘আমাকে ছেড়ে যেয়ো না প্লিজ! আমার সঙ্গে গল্প করো। আমার অনেক ব্যথা হচ্ছে কোমরে। স্বপন, তোমাকে কিছু বলব, বসো।’'

সামিনা আরও বলেন, ‘শাফিন ভাইকে পানি খাওয়াল স্বপন। তারপর তাকে ঘুমের ওষুধ দেওয়া হলো। শাফিন ভাইয়ের অবস্থা দেখে আমাদের চলে আসতে বললেন আয়োজকেরা। কী বলতে চেয়েছিলেন শাফিন ভাই, কে জানে। কোনো চাপা কষ্ট কি ছিল তার ভেতর? দেশের আরেকটি সম্পদ, আরেকটি মেধার বিয়োগ হলো। চোখে শুধু ভাসছে। তোমরা যেয়ো না প্লিজ...আমাকে আর পাবা না।’

  ‘মরুর বুকে বিশ্ব কাঁপে’

;