মেসিকে আটকাতে যা যা করার দরকার তাই করবে ফ্রান্স!

  ‘মরুর বুকে বিশ্ব কাঁপে’
  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

স্বপ্ন পূরণের দ্বারপ্রান্তে লিওলেন মেসি। আর মাত্র একটি ম্যাচ সফলভাবে পাড়ি দিতে পারলেই উঁচু করে ধরবেন সোনালী ট্রফি। তবে ফাইনালের পথটা সহজ হবে না, কেননা প্রতিপক্ষ ফ্রান্স।

গোটা বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে রয়েছেন মেসি। প্রতিপক্ষের নানা কৌশল ফুটবলের এই রাজপুত্রকে আটকাতে পারেনি। শক্তিশালী ফ্রান্সও মেসিকে আটকানোর পরিকল্পনা করছে।

বিজ্ঞাপন

ফ্রান্স কোচ ফ্রান্স কোচ দিদিয়ের দেশম বলেছেন, মেসিকে আটকাতে মানুষের পক্ষে যা যা করা সম্ভব, আমরা তা–ই করব।

বুধবার (১৪ ডিসেম্বর) রাতে সেমিফাইনালে মরক্কোকে হারিয়ে ফাইনালে ওঠার পর বিইন স্পোর্টসকে এমনটিই বলেছেন দেশম।

ফ্রান্সের মতো আর্জেন্টিনাও তৃতীয় বিশ্বকাপ শিরোপার সন্ধান করবে ফাইনালে। আর মেসি সন্ধান করবেন ক্যারিয়ারের প্রথম বিশ্বকাপ শিরোপার।

তাকে থামানো সম্ভব কি-না, এই প্রশ্নের উত্তরে দেশম বলেছেন, এটা ঘটতে না দিতে মানুষের পক্ষে যা যা করা সম্ভব, আমরা তা–ই করব। তবে ম্যাচ শেষে কেউ না কেউ জার্সিতে তৃতীয় তারকাটি পাবে।

২০১৮ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পথে শেষ ষোলোয় আর্জেন্টিনাকে বাড়িতে পাঠিয়েছিল ফ্রান্স। ৪–৩ গোলে জিতেছিল ম্যাচটা। মেসি চার বছর আগের সেই হারের প্রতিশোধ নেওয়ার চেষ্টা করবেন, এটাই স্বাভাবিক।

দেশম অবশ্য চার বছর আগের সেই মেসি আর এই মেসির মধ্যে পার্থক্য দেখেন। তিনি বলেন, টুর্নামেন্টের শুরু থেকে মেসি দুর্দান্ত ফর্মে আছে। চার বছর আগে তার খেলার জায়গা আলাদা ছিল। সে সেন্টার ফরোয়ার্ড হিসেবে খেলেছে। কিন্তু এবার সামনের দুজনের একজন কিংবা স্ট্রাইকারের পেছনে খেলছে। সে দারুণ ফর্মে আছে এবং অবশ্যই বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন।

তিনি আরও বলেন, মাঠে তার ভূমিকা রাখার জায়গাগুলো কমিয়ে আনার চেষ্টা করব আমরা। তারাও আমার দলের বিপক্ষে এটা করতে চাইবে। তবে চার বছর আগের আর্জেন্টিনা আর এই দলটা এক নয়।

বিশ্বকাপের ফাইনালে রবিবার লুসাইল স্টেডিয়ামে আর্জেন্টিনার মুখোমুখি হবে ফ্রান্স।