ঢাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 12:42:58

ডাকসু ভবনে ভিপি নূরসহ তার অনুসারীদের ওপর হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) সন্ত্রাসবিরোধী ছাত্র ঐক্যের ডাকে বিক্ষোভ মিছিল করছে শিক্ষার্থীরা।

সোমবার (২৩ ডিসেম্বর) দুপুর সোয়া বারোটার দিকে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসাবে শিক্ষার্থীরা রাজু ভাস্কর্যে জমায়েত হয়। এবং সেখানে সংক্ষিপ্ত সমাবেশ শেষ করে বিক্ষোভ মিছিল করে। মিছিলে নেতৃত্ব দেন ডাকসুর সমাজ সেবা সম্পাদক আখতার হোসেন।

এসময় তিনি বলেন, সারা দেশের মানুষ ছাত্রলীগ, এই মুক্তিযুদ্ধ মঞ্চকে ধিক্কার জানিয়েছে। ঢাবিতে এইটা টিকতে দেওয়া হবেনা। হামলাকারীদের চিহ্নিত করে বিচারের আওতায় নিয়ে আসতে হবে। তাদের ছাত্রত্ব বাতিল করতে হবে। হামলার সাথে প্রশাসনও জড়িত। হামলার শিকার শিক্ষার্থীরা প্রক্টরের কাছে ফোন করলে তিনি শিক্ষার্থীদের হুমকি দেন। তাই প্রক্টরকে অব্যাহতি দিতে হবে। এছাড়াও ২৪ ঘণ্টার মধ্যে হামলাকারীদের গ্রেফতার করার দাবি জানান তিনি।

সন্ত্রাসবিরোধী ছাত্র ঐক্যের ডাকে বিক্ষোভ মিছিল

ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি জাহিদ সুজ বলেন, 'এখনও বুয়েট ক্যাম্পাসে আবরারের রক্ত শুকায়নি। কাল ভিপি নূরের ওপর যে হামলা করা হয়ছে, এটি পরিকল্পিত হামলা। হত্যার উদ্দেশ্যে এ হামলা করা হয়েছে। আমাদের ধৈর্যের বাধ ভেঙ্গে গেছে।'

ভিসিকে উদ্দেশ্য করে তিনি আরো বলেন, 'আপনি থাকাকালীন অনেকগুলো হামলা হয়েছে। আপনি কোনোটার বিচার করেননি। ভিসি নির্বাচন হয়না, সিনেট নির্বাচন হয়না। বৃহত্তর ঐক্যের দিকে আমাদের এগুতে হবে।'

এ সম্পর্কিত আরও খবর