রাবিতে 'ক্যাম্পাস সাংবাদিকতায় নৈতিকতা ও সাহসিকতা' শীর্ষক সেমিনার

, ক্যাম্পাস

রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-01-25 16:18:04

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘ক্যাম্পাস সাংবাদিকতায় নৈতিকতা ও সাহসিকতা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৪ জানুয়ারি) বিকেল ৫টায় রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ভবনের ২০১ নম্বর কক্ষে বিশ্ববিদ্যালয়ে ক্রিয়াশীল তিন সাংবাদিক সংগঠনের সমন্বয়ে এই সেমিনারের আয়োজন করা হয়।

সেমিনারে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন দ্য ডেইলি স্টারের সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম এবং বিশিষ্ট লেখক ও সমকালের পরিকল্পনা সম্পাদক ফারুক ওয়াসিফ।

আয়োজনে আলোচকবৃন্দকে তিন সাংবাদিক সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়।

সেমিনারে মাহফুজ আনাম তার বক্তব্যে নিজের দীর্ঘ জীবনের বিভিন্ন ঘটনা, ডেইলি স্টার নিয়ে নানা ভাবনা, তরুণদের সাংবাদিকতায় ধাবিত হওয়ার ইতিবাচক দিক এবং ক্যাম্পাস সাংবাদিকদের আচরণ কেমন হওয়া উচিত এসব বিষয়ে আলোচনা করেন। এ সময় তিনি উপস্থিত ক্যাম্পাস সাংবাদিকদের প্রশ্নের আলোকে বর্তমান প্রেক্ষাপটে সাংবাদিকতার বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন।

ফারুক ওয়াসিফ তার আলোচনায় দেশের রাজনৈতিক প্রেক্ষপটসহ সাক্ষাৎকার গ্রহণ ও তথ্য সংগ্রহের প্রক্রিয়া এবং একটি সংবাদ সহজ ভাষায় উপস্থাপন করে যেভাবে পাঠকপ্রিয় হতে পারে, সে সকল বিষয়ে দিকনির্দেশনামূলক কথা বলেন।

এ সম্পর্কিত আরও খবর