ডিজিটালাইজেশনে আমাদের বিশ্ববিদ্যালয় এগিয়ে রয়েছে: জবি কোষাধ্যক্ষ

, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-10-16 19:00:59

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) রুটিন দায়িত্বপ্রাপ্ত উপাচার্য ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেছেন, ডিজিটালাইজেশনে আমাদের বিশ্ববিদ্যালয় এগিয়ে রয়েছে ৷ প্রতিনিয়ত ভূগোল ও পরিবেশ বিভাগে আন্তর্জাতিক সেমিনার আয়োজন করা হয়ে থাকে,যাতে করে শিক্ষার্থীরা তাদের মেধাকে আরও ছড়িয়ে দিতে পারে।

সোমবার (১৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের ১৭তম ব্যাচের নবীন বরণ এবং ১২তম ব্যাচের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কেন্দ্রীয় অডিটোরিয়ামে অনুষ্ঠান আয়োজিত হয়।

তিনি আরো আরও বলেন, স্বল্প সময়ে উচ্চ শিক্ষায় অনেক এগিয়ে গেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের গবেষকবৃন্দ এই প্রতিষ্ঠানে শিক্ষক হিসেবে যোগদান করেছেন। আন্তর্জাতিক ও দেশীয় পর্যায়ে আমাদের গবেষণা যে পর্যায়ের সেই অনুযায়ীই র‍্যাঙ্কিং হয়ে থাকে ৷

ভূগোল ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদের ডীন অধ্যাপক ড. মো. মনিরুজ্জামান খন্দকার, বিভাগের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. মল্লিক আকরাম হোসেন, অধ্যাপক ড. মো. মনিরুজ্জামান এবং সহযোগী অধ্যাপক ড. সৈয়দা ইসরাত নাজিয়া।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক ড. এন এম রিফাত নাসের। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল,সহকারী প্রক্টর নিউটন হাওলাদার ও মো. মহিউদ্দিন।

এছাড়াও উপস্থিত ছিলেন,বিভাগের অন্যান্য শিক্ষক,শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা।

এ সম্পর্কিত আরও খবর