জাবি শিক্ষক সমিতির বিদায় সংবর্ধনা

বিবিধ, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 16:34:57

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতির নবীন শিক্ষক বরণ ও চার শিক্ষকের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে চলতি বছরের সমিতির শেষ সভায় এ সংবর্ধনা দেয়া হয়।

বিদায়ী শিক্ষকরা হলেন- দর্শন বিভাগের অধ্যাপক ফাহমিনা আহমেদ, গণিত বিভাগের অধ্যাপক সত্যাজিৎ কুমার সাহা, ইতিহাস বিভাগের অধ্যাপক মো. তাইবুল হাসান খান ও পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. কাঞ্চন চৌধুরী ।

জাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. রাশেদা আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

তিনি বলেন, ‘শিক্ষকগণ জাতির পথপ্রদর্শক। তারা শিক্ষার্থীদের আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলবেন, জাতি সেটাই আশা করে। নতুন শিক্ষকগণ শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে নতুন পথ খুঁজে বের করবেন। তাদের কর্ম ও নিষ্ঠা যেনো শিক্ষার্থীর কাছে অনুসরণীয় হয় সেদিকে নবীন শিক্ষকদের অবশ্যই মনোযোগী হতে হবে।’

তিনি আরও বলেন, ‘যারা আজ আনুষ্ঠানিকভাবে বিশ্ববিদ্যালয় থেকে বিদায় নিলেন, তারা সর্বদা আমাদেরই থাকবেন। তাদের জন্য এ বিশ্ববিদ্যালয়ের দ্বার উন্মুক্ত। তারা যে অবদান রেখে গেলেন আমরা তা স্মরণ রাখব। আমি তাদের সুন্দর জীবন কামনা করি।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক বশির আহমেদ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর