রাতে টিভির পর্দায় থাকছে রিয়াল-এসপানিওল লড়াই



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
রিয়াল মাদ্রিদ-এসপানিওল

রিয়াল মাদ্রিদ-এসপানিওল

  • Font increase
  • Font Decrease

ক্রিকেট 

 

আইপিএল 

গুজরাট টাইটানস-রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু

সরাসরি, বিকেল ৪টা

রাজস্থান রয়্যালস-মুম্বাই ইন্ডিয়ান্স 

সরাসরি, রাত ৮টা

স্টার স্পোর্টস ওয়ান, গাজী টিভি, টি স্পোর্টস

 

ফুটবল

 

বাংলাদেশ প্রিমিয়ার লিগ

সাইফ স্পোর্টিং-রহমতগঞ্জ

সরাসরি, বিকেল সাড়ে ৩টা 

টি স্পোর্টস ইউটিউব

 

ইংলিশ প্রিমিয়ার লিগ

নিউক্যাসল-লিভারপুল

সরাসরি, বিকেল সাড়ে ৫টা 

উলভারহাম্পটন-ব্রাইটন

সরাসরি, রাত ৮টা

লিডস-ম্যানচেস্টার সিটি

সরাসরি, রাত সাড়ে ১০টা 

স্টার স্পোর্টস সিলেক্ট টু 

 

লা লিগা

রিয়াল মাদ্রিদ-এস্পানিওল

সরাসরি, রাত ৮টা ১৫মিনিট

এমটিভি ইন্ডিয়া 

 

অ্যাথলেটিক বিলবাও-অ্যাটলেটিকো মাদ্রিদ

সরাসরি, রাত ১টা

টি স্পোর্টস

 

বুন্দেসলিগা

মেইঞ্জ-বায়ার্ন মিউনিখ

সরাসরি, সন্ধ্যা সাড়ে ৭টা

সনি টেন টু

   

মোনাকোর হারে লিগ ওয়ান শিরোপা পিএসজির



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

 

লিগ ওয়ানে গত ২৭ এপ্রিলেই শিরোপা উদযাপনের সুযোগ ছিল পিএসজির কাছে। তবে ঘরের মাঠে লা হাভ্রের বিপক্ষে ৩-৩ ব্যবধানে ড্র করায় শিরোপা উদযাপনে কিছুটা অপেক্ষায় থাকতে হয় ফ্রেঞ্চ জায়ান্টদের। তবে সেই অপেক্ষা স্থায়িত্ব হলো স্রেফ একদিন। গত রাতে লিওনের বিপক্ষে ৩-২ ব্যবধানে হেরে বসে দুইয়ে থাকা মোনাকো। আর এতেই নিশ্চিত হয়ে যায় পিএসজির রেকর্ড ১২তম লিগ ওয়ান শিরোপা। 

লিগ তালিকায় তিন রাউন্ডের ম্যাচ এখনো বাকি। সেখানে ৩১ ম্যাচে পিএসজির পয়েন্ট ৭০ এবং সমান ম্যাচে দুইয়ে থাকা মোনাকোর ৫৮। অর্থাৎ, পরের তিন ম্যাচেও যদি মোনাকো জেতে তাও ছাড়িয়ে যেতে পারবে না পিএসজিকে। 

এ নিয়ে চলতি মৌসুমে দুটি শিরোপা জিতল পিএসজি। চলতি বছরের শুরুতে তুলুজকে হারিয়ে ফরাসির সুপার কাপের শিরোপা জয়ের পর এবার লিগ শিরোপাও এমবাপে-হাকিমিদের। 

দুটি শিরোপা নিজেদের করে নেওয়ার পর মৌসুমে আরও শিরোপার পথে আছে লুইস এনরিকের দলটি। ইউরোপ সেরার লড়াই চ্যাম্পিয়নস লিগে সেমিতে পৌঁছেছে পিএসজি। এদিকে আগামী ২৫ মে ফরাসি কাপের ফাইনালে লিওনের বিপক্ষেও লড়বে এমবাপে-মার্কিনিয়োসরা। সব মিলিয়ে পিএসজির সামনে তাই চারটি শিরোপা বা কোয়াড্রপলের হাতছানি। 

 

;

টিভিতে যা দেখবেন আজ



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে আজ (সোমবার) মাঠে নামবে বার্সেলোনা। এদিকে আইপিএলে দিনের একমাত্র ম্যাচে নামবে কলকাতা ও দিল্লি। এছাড়াও টিভিতে যা যা থাকছে।

টেনিস

মাদ্রিদ ওপেন

বিকেল ৩টা, সনি স্পোর্টস টেন ৫

আইপিএল

কলকাতা–দিল্লি

রাত ৮টা, স্টার স্পোর্টস ১, গাজী টিভি, টি স্পোর্টস

লা লিগা

বার্সেলোনা–ভ্যালেন্সিয়া

রাত ১টা, র‍্যাবিটহোল ও স্পোর্টস ১৮–১

 

 

;

ম্যাগার্ককে অজিদের বিশ্বকাপ দলে দেখতে চান ক্লার্ক 



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

জ্যাক ফ্রেজার-ম্যাগার্ক। ২২ বছর বয়সী এই তরুণের এখনো অভিষেক হয়নি অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলে। তবে নামটি ইতিমধ্যেই বেশ ভালোভাবেই চেনা ক্রিকেটপ্রেমীদের। উপলক্ষ চলতি আইপিএলের আসর। সেখানে এখন পর্যন্ত পাঁচ ম্যাচ খেলেছেন এই ডানহাতি ওপেনার ব্যাটার। তাতেই করেছেন ২৫৭ রান। স্ট্রাইক রেট দেখে যে কেউ যাবেন থমকে, ২৩৭ দশমিক ৫০। এতেই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অজিদের দলে এই ব্যাটারের জায়গা নিয়ে শুরু হয় আলোচনা। এবার দেশটির সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্কও হাটলেন একই পথে। ম্যাগার্ককে অজিদের বিশ্বকাপ দলে দেখতে চান অজিদের সাবেক এই তারকা ক্রিকেটার। 

গত কালের মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষেও বিধ্বংসী ফর্মে ছিলেন ম্যাগার্ক। স্রেফ ২৭ বলে করেছেন ৮৪ রান। এ ম্যাচেও ছুঁয়েছেন আসরে এর আগে হায়দরাবাদের বিপক্ষে করা ১৫ বলে দ্রুততম ফিফটির কীর্তি। এতেই কেড়েছেন সবার নজর। 

আইপিএলের এবারের আসরে ধারাভাষ্যের ভূমিকায় আছেন ক্লার্ক। ছিলেন গত রাতের ম্যাচেও। সেখানেই মূলত ম্যাগার্কের বন্দনায় মাতেন তিনি। ধারাভাষ্য বক্সে ক্লার্ক বলেন, ‘নির্বাচকদের (অস্ট্রেলিয়া জাতীয় দল) তাকে নিয়ে ভাবা উচিত। দল বাছাইয়ের বাকি আর মাত্র কয়েকদিন। সে এখন পর্যন্ত যেভাবে খেলছে, সত্যিই তাকে এড়িয়ে যাওয়া বেশ কঠিন।’ 

ওপেনিংয়ে নেমে মূলত পাওয়ার প্লেতে বিশাল বিশাল ছক্কা হাঁকানোর সক্ষমতা রাখেন তিনি। ক্লার্কের মতে যেটি ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকার ধীরগতির পিচে দলকে অনেক সুবিধা এনে দিবে। 

ম্যাগার্ক এই ২৪৭ রানের মধ্যে ২২০ রানই করেছেন বাউন্ডারিতে। মেরেছেন ২২টি ছক্কা ও সমান ২২টি চার। এতে পরিসংখ্যানও বলে দিচ্ছে কতটা কার্যকরী হতে চলেছেন তিনি। 

;

১৮ মাস পর জাতীয় দলে ফিরলেন সাইফ উদ্দিন 



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু আগামী ৩ মে। আসন্ন এই সিরিজ শুরুর চার দিন আগে ১৫ সদস্যের দল ঘোষণা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সিরিজের প্রথম তিন ম্যাচের জন্য ঘোষণা করা দলটিতে নেই সাকিব আল হাসান। এদিকে দেড় বছর পর জাতীয় দলের জার্সিতে ফিরতে চলেছেন সাইফ উদ্দিন।

দলটিকে টি-টোয়েন্টি ফরম্যাটে অভিষেকের অপেক্ষায় থাকা একমাত্র ক্রিকেটার হিসেবে আছেন ওপেনিং ব্যাটার তানজিদ হাসান তামিম। 

এদিকে জিম্বাবুয়ে সিরিজ দিয়েই প্রায় ২০ মাস পর জাতীয় দলের কোনো সিরিজে ডাক পেলেন পারভেজ হোসেন ইমন। এর মাঝে অবশ্য দুটি আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ খেলেছেন তিনি, সেটি ছিল গত বছরের হাংজু এশিয়ান গেমসে। অর্থাৎ, জিম্বাবুয়ে বিপক্ষেই ফের দ্বিপাক্ষিক সিরিজে ফিরলেন ইমন। ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) এবারের আসরে ব্যাট হাতে দারুণ ফর্মে আছেন এই বাঁহাতি ব্যাটার। ১৩ ম্যাচে ৩ সেঞ্চুরি ও ২ ফিফটিতে ৬২৩ রান করে আছেন আসরের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার শীর্ষে। 

সাইফ উদ্দিন ছাড়া দলে জায়গা মিলেছে তিন পেসার ও তিন স্পিনারের। সবশেষ শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে জায়গা না পেলেও এ সিরিজে ফিরলেন আফিফ হোসেন। শ্রীলঙ্কার বিপক্ষে গত ফেব্রুয়ারির সেই সিরিজ থেকে জায়গা হারিয়েছেন পাঁচজন, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, এনামুল হক বিজয় ও মোহাম্মদ নাইম। তবে আইপিএল থেকে ফিরে সিরিজের শেষ দুই ম্যাচে ফিরতে পারেন মুস্তাফিজ। এছাড়া চোট কাটিয়ে সুস্থ হলে ফিরলে দেখা মিলতে পারে সৌম্যরও। 

আগামী ৩ মে শুরু হতে যাওয়া সিরিজটির পরের দুই ম্যাচ যথাক্রমে ৫ ও ৭ মে। শুরুর এই তিন ম্যাচ হবে চট্টগ্রামে। সিরিজের শেষ দুই ম্যাচ মিরপুরের হোম অব ক্রিকেটে, ১০ ও ১২ মে।

এদিকে সিরিজটি খেলতে ইতিমধ্যে ঢাকায় এসেছে জিম্বাবুয়ে দল। আজ রাতেই আলাদা ফ্লাইটযোগে রাত ৯টা ২০ মিনিটে চট্টগ্রামে পৌঁছানোর কথা রয়েছে সফরকারী দলটির।   

জিম্বাবুয়ে সিরিজের প্রথম তিন ম্যাচে বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, তাওহীদ হৃদয়, মাহমুদ উল্লাহ, জাকের আলী অনিক, শেখ মাহেদি, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হোসেন সাকিব, পারভেজ হোসেন ইমন, তানভীর ইসলাম, আফিফ হোসেন, সাইফ উদ্দিন।

;