টিভিতে যা দেখবেন আজ



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে আজ (সোমবার) মাঠে নামবে বার্সেলোনা। এদিকে আইপিএলে দিনের একমাত্র ম্যাচে নামবে কলকাতা ও দিল্লি। এছাড়াও টিভিতে যা যা থাকছে।

টেনিস

মাদ্রিদ ওপেন

বিকেল ৩টা, সনি স্পোর্টস টেন ৫

আইপিএল

কলকাতা–দিল্লি

রাত ৮টা, স্টার স্পোর্টস ১, গাজী টিভি, টি স্পোর্টস

লা লিগা

বার্সেলোনা–ভ্যালেন্সিয়া

রাত ১টা, র‍্যাবিটহোল ও স্পোর্টস ১৮–১

 

 

   

সাকিবের সিংহাসনে ভাগ বসালেন হাসারাঙ্গা



স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

টি-টোয়েন্টি অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে সাকিব আল হাসানের একক রাজত্ব শেষ। তার সঙ্গে যৌথভাবে শীর্ষস্থান দখলে নিয়েছে শ্রীলঙ্কার টি-টোয়েন্টি অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা।

সদ্য সমাপ্ত জিম্বাবুয়ে সিরিজে বল হাতে জ্বলে উঠলেও ব্যাট হাতে খুব একটা সুবিধা করতে পারেননি। যার ফলে তিন রেটিং পয়েন্ট খোয়াতে হয়েছে তাকে। এই সুযোগে তার সমান ২২৮ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছেন হাসারাঙ্গাও।

তালিকায় তাদের অবস্থান আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবীর দখলে। তার রেটিং পয়েন্ট ২১৮। সম্প্রতি এই মোহাম্মদ নবীর কাছে ওয়ানডে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান খুইয়েছিলেন সাকিব।

জিম্বাবুয়ে সিরিজ খেলে সাকিবের রেটিং কমলেও উন্নতি হয়েছে বাংলাদেশের দুই পেসারের। বোলারদের র‌্যাঙ্কিংয়ে উন্নতি তাসকিন আহমেদ ৩ ধাপ এগিয়ে উঠেছেন ২৩ নম্বরে। আইপিএলে ছেড়ে জিম্বাবুয়ে সিরিজে খেলে উপকার হয়েছে মোস্তাফিজুর রহমানের। ৫ ধাপ এগিয়ে ২৫তম স্থানে জায়গা করে নিয়েছেন এই বাঁহাতি পেসার।

জিম্বাবুয়ে সিরিজে সাইফউদ্দিনের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ উইকেটশিকারি হন তাসকিন। ৪ ম্যাচে তুলে নেন ৮ উইকেট। ২ ম্যাচে ৩ উইকেট ঝুলিতে পোরেন মুস্তাফিজ।

;

বিশ্বকাপের দলে সুযোগ না পেয়ে ফেসবুকে যা লিখলেন সাইফউদ্দিন



স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের অংশ হতে চেয়েছিলেন। সেভাবেই নিজেকে প্রস্তুত করছিলেন। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ ও সদ্য সমাপ্ত জিম্বাবুয়ে সিরিজে নিজেকে প্রমাণ করার তাড়না ছিল। অথচ শেষ পর্যন্ত বিশ্বকাপের বিমানে চড়া হচ্ছে না মোহাম্মদ সাইফউদ্দিনের। মূল দলে তো নেই-ই, এমনকি ট্র্যাভেলিং রিজার্ভ হিসেবেও তাকে বিবেচনা করেননি নির্বাচকরা।

তবে বিশ্বকাপের দলে সুযোগ না পেয়ে মন খারাপ হলেও একেবারে মুষড়ে পড়েননি সাইফউদ্দিন। আজ (বুধবার) রাতে বিশ্বকাপ খেলতে দেশ ছাড়বে দল। তার আগে মিরপুরে অফিসিয়াল ফটোসেশনে অংশ নিয়েছিলেন বিশ্বকাপগামী ক্রিকেটাররা। সে ফটোসেশনের একটি ছবি ফেসবুকে পোস্ট করেছেন সাইফউদ্দিন। ক্যাপশনে লিখেছেন, ‘শুভকামনা বাংলাদেশ দলের জন্য।’

এই প্রতিবেদন লেখা পর্যন্ত সাইফউদ্দিনের সে পোস্টে ৪০ হাজার রিয়েক্ট পড়েছে, যার বেশিরভাগই স্যাড রিয়েক্ট। কমেন্ট বক্সে ক্রিকেটপ্রেমীরা সাইফউদ্দিনের প্রতি ভালোবাস নিংড়ে দিয়েছে। বেশ কয়েকজন মন্তব্যকারী লিখেছেন, বিশ্বকাপে সাইফউদ্দিনকে মিস করবে বাংলাদেশ। কেউ আবার তাকে নতুন উদ্যমে ফিরতে শুভকামনা জানিয়েছেন।

তরুণ পেসার তানজিম হাসান সাকিবের কাছে বিশ্বকাপ দলে জায়গা হারিয়েছেন সাইফউদ্দিন। দেশ ছাড়ার আগে সংবাদ সম্মেলনে সাকিবের গতিতে নিজেদের আস্থার কথা জানিয়েছেন অধিনায়ক শান্ত। জিম্বাবুয়ে সিরিজের মাধ্যমে দীর্ঘ ১৮ মাস পর জাতীয় দলে ফিরে সাইফউদ্দিনের শুরুটা মন্দ হয়নি। তবে প্রথম ম্যাচে ভালো পারফর্ম করার পর দ্বিতীয়, তৃতীয় ও পঞ্চম ম্যাচে যথাক্রমে ৩৭, ৪২ ও ৫৫ রান খরচ করেন। চার ম্যাচ খেলে সিরিজের সর্বোচ্চ ৮ উইকেট পেলেও খরুচে বোলিং কাল হয়ে দাঁড়ায় তার জন্য।

;

স্কুল ক্রিকেটের মেট্রো পর্বের চ্যাম্পিয়ন কদমতলা পূর্ব বাসাবো স্কুল



স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটের ঢাকা মেট্রো পর্বের চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে কদমতলা পূর্ব বাসাবো স্কুল অ্যান্ড কলেজ।

মিরপুর সিটি ক্লাব গ্রাউন্ডের ফাইনালে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে কদমতলা পূর্ব বাসাবো স্কুল অ্যান্ড কলেজ। আগে ব্যাট করতে নেমে ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজের প্রারম্ভিক জুটিকে হিসেবী বোলিং করে রানের চাকা আটকে দিয়ে চাপে রাখে। 

পরবর্তীতে নিয়মিত বিরতিতে উইকেট তুলে নিয়ে ১৯.৫ ওভারে মাত্র ১১২ রানে গুটিয়ে দেয় ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজের ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ ৬৮ রান করে রেজওয়ানুল।১১৩ রানের টার্গেটের জবাবে কদমতলা পূর্ব বাসাবো স্কুল অ্যান্ড কলেজের ব্যাটারদের কেউ বড় ইনিংস খেলতে পারেনি। 

তবে বোলিংয়ে ৩ উইকেট শিকার করা সিফাত ব্যাটিংয়েও চাপের মুখে ১৩ বলে ২০ রানের ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে নিয়ে যায়।

২০ মে থেকে শুরু হবে প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটের চূড়ান্ত শিরোপা লড়াই। ৭ বিভাগের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের পাশাপাশি ঢাকা মেট্রো চ্যাম্পিয়ন কদমতলা পূর্ব বাসাবো হাই স্কুল ও রানার্স আপ ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজ অংশ নিবে জাতীয় চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে।

;

ম্যাচ জয়ে শান্তর আস্থায় বোলাররা



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

আধুনিক ক্রিকেটে টি-টোয়েন্টি মানেই যেন ব্যাটিং ঝড়। ব্যাটিং নৈপুণ্যেই বেশিরভাগ ম্যাচেই গড়ে দেয় পার্থক্য। তবে বোলারদের অবদানও নেহায়েত কম না। কয়েকটি ভালো ওভারও যেকোনো সময় বদলে দিতে ম্যাচের মোড়। বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্তর ইঙ্গিতও সেদিকেই। টি-টোয়েন্টিতে ম্যাচ জয়ে বোলারদের ওপরই তাই বেশি আস্থা রাখছেন তিনি। 

গতকাল ১৯তম দল হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ। পরে আজকে (বুধবার) সকাল থেকেই মিরপুর হোম অব ক্রিকেটে শান্ত-হৃদয়রা করেন অনুশীলন। নিজেদের মাঠে শেষ সময়ের প্রস্তুতি শেষে বিশ্বকাপের অফিশিয়াল ফটোসেশনে অংশ নেন টিম ম্যানেজমেন্টসহ বিশ্বকাপ দলের সদস্যরা। পরে বিশ্বকাপে দল ও নিজেদের ভাবনা নিয়ে সংবাদ সম্মেলনে কথা বলেন দলের অধিনায়ক ও প্রধান কোচ। 

সদ্য শেষ হওয়া জিম্বাবুয়ে সিরিজেও বোলাররা ছিলেন বেশ ছন্দে। বিশেষ করে পেসাররা। এর মধ্যে ৪ ম্যাচে ৮ উইকেট নিয়ে তাসকিন আহমেদ হন সিরিজ সেরা। তবে সিরিজের চতুর্থ ম্যাচে তার পাওয়া চোটে প্রাথমিকভাবে জাগিয়েছিল শঙ্কা। তবে তা কাটিয়ে সহ-অধিনায়ক হিসেবে বিশ্বকাপ দলে জায়গা মেলে এই ডানহাতি পেসারের। 

সব মিলিয়ে বোলারদের এই ছন্দ ধরেই বিশ্বকাপ জয়ের পথ খুঁজতে চান শান্ত। সেটিকে মানছেন দলের শক্তির জায়গা হিসেবেও। সংবাদ সম্মেলনে বোলারদের নিয়ে তাই শান্ত বলেন, ‘আমাদের বোলিং ডিপার্টমেন্ট আগের থেকে অনেক উন্নতি হয়েছে। টি-টোয়েন্টিতে আমি মনে করি বোলাররা ম্যাচ জেতায়। এটা আমাদের শক্তির জায়গা।’

তাসকিন, শরিফুল, মুস্তাফিজ বাদেও বিশ্বকাপ দলে চতুর্থ পেসার হিসেবে জায়গা মিলেছে তানজিম সাকিবের। এছাড়া রিজার্ভে আছেন আরেক পেসার হাসান। এতে পুরো এক পেসার হাব নিয়েই বিশ্বকাপে পাড়ি জমাবে বাংলাদেশ। জিম্বাবুয়ে সিরিজ দিয়ে ১৮ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে সাইফ উদ্দিনকে ফেরানো হলেও বিশ্ব মঞ্চে তার চেয়ে সাকিব, অর্থাৎ মূল পেসারেই ভরসা রাখছে দল। সেই প্রসঙ্গে শান্তও বলেন, ‘সাইফউদ্দিনের চেয়ে (তানজিম) সাকিবকে নিয়ে আমরা বেশি আত্মবিশ্বাসী।’ 

এদিকে আজ রাতেই ১টা ৪০ মিনিটে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে রওনা দিবে নাজমুল হোসেন শান্তর দল। বিশ্বকাপের দলের সঙ্গে রিজার্ভ হিসেবে হাসান মাহমুদ ছাড়াও থাকছেন আফিফ হোসেন।

;