চিকিৎসকদের পর্যবেক্ষণে স্থিতিশীল সৌরভ



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
সৌরভ গাঙ্গুলি

সৌরভ গাঙ্গুলি

  • Font increase
  • Font Decrease

করোনায় আক্রান্ত হয়ে দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন সৌরভ গাঙ্গুলি। হাসপাতাল সূত্র বলছে, তার শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। এখন ভালো আছেন ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই সভাপতি। 

তবে ভারতের অন্যতম সফল এ অধিনায়ক রয়েছেন চিকিৎসকদের পর্যবেক্ষণে। নতুন করে জ্বর আসেনি সৌরভের। কাশিও সেরে গেছে। 

তবে সর্দি থাকায় মাঝে মাঝে স্টিম নিচ্ছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান কর্তা-ব্যক্তি। 

কাশি না থাকায় এখন সিটি স্ক্যান করা হচ্ছে না সৌরভের। স্বাভাবিক খাবার খাচ্ছেন। এবং সবার সঙ্গে কথাও বলছেন।আজ বুধবার, ২৯ ডিসেম্বর দুপুরে সৌরভের শারীরিক অবস্থা খতিয়ে দেখবেন চিকিৎসকরা। এর পরেই আসবে পরবর্তী সিদ্ধান্ত।

সৌরভের চিকিৎসার জন্য মঙ্গলবার সরোজ মণ্ডল, সপ্তর্ষি বসু ও সৌপ্তিক পণ্ডাকে নিয়ে তিন সদস্যের চিকিৎসক টিম গঠন করা হয়েছে। পরামর্শক হিসেবে থাকছেন চিকিৎসক দেবী শেঠি ও আফতাব খান।

সোমবার রাত থেকেই মোনোক্লোনাল অ্যান্টিবডি ককটেল থেরাপি নিচ্ছেন সৌরভ। তার নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে জিনের পরীক্ষার জন্য। বৃহস্পতিবার রিপোর্ট পেলেই জানা যাবে তিনি ওমিক্রনে আক্রান্ত কিনা।

সোমবার, ২৭ ডিসেম্বর প্রথম টেস্টে সৌরভের রিপোর্ট পজিটিভ আসে। পরে নিশ্চিত হওয়ার জন্য করা হয় দ্বিতীয় করোনা টেস্ট। তাতেও ফল পজিটিভ আসে। সৌরভ নিজে করোনায় পজিটিভ হলেও তার পরিবারের অন্য সদস্যরা ভালো আছেন। তার স্ত্রী ডোনা ও কন্যা সানার করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে।

   

‘শক্তিশালী’ হায়দরাবাদকে হারাল মুস্তাফিজের চেন্নাই



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সোমবার রাতে চেন্নাই সুপার কিংসের মাঠে তাদের মুখোমুখি হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। যেখানে চেন্নাইয়ের বোলারদের নৈপুণ্যে দুর্দান্ত ফর্মে থাকা হায়দরাবাদ হেরেছে ৭৮ রানে। ম্যাচে দুটি গুরুত্বপূর্ণ উইকেট শিকার করেছেন টাইগার পেসার মুস্তাফিজুর রহমান।

এদিন টসে জিতে শুরুতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠায় চলতি আসরের বিধ্বংসী দল হায়দরাবাদ। চেন্নাইয়ের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় দারুণ ছন্দের সঙ্গে খেলেছেন ৫৪ বলে ৯৮ রানের ইনিংস। এছাড়াও ড্যারিল মিচেল, শিভাম দুবে ও মহেন্দ্র সিং ধোনির ব্যাটে ভর করে নির্ধারিত ওভার শেষে চেন্নাইয়ের দলীয় সংগ্রহ দাঁড়ায় ২১২ রানে।

লক্ষ্যটা বড় হলেও বেশিরভাগ সমর্থকরা ধরে নিয়েছিল যে হায়দরাবাদ এই রান টপকে যাবে। কারণটা হচ্ছে বিগত ম্যাচগুলোয় তাদের পারফরম্যান্স। তবে চেন্নাইয়ের বোলারদের তপের মুখে পড়ে সফরকারীরা, শুরু থেকেই হিমশিম খেতে থাকে হায়দরাবাদের ব্যাটাররা।

পাওয়ার-প্লেতেই সাজঘরে ফেরেন টপ অর্ডারের তিন বিধ্বংসী ব্যাটার, রান তখন মাত্র পঞ্চাশের আশেপাশে। হায়দরাবাদের যে ব্যাটিং লাইনআপের কাছে অন্যান্য দলের বোলাররা বেধড়ক মার খেয়েছেন, সেখানে চেন্নাইয়ের বোলাররা দেখিয়েছেন নিজেদের দাপট। তাদের সামনে যেন ব্যাট হাতে বেশিক্ষণ টিকতেই পারেনি হায়দরাবাদের কেউ। নির্ধারিত ওভার শেষ হওয়ার আগেই অলআউট হয় হায়দরাবাদ, ৭৮ রানের বড় জয় পায় মুস্তাফিজের চেন্নাই।

এই জয়ের পর পয়েন্ট তালিকার তিনে উঠে এলো চেন্নাই, ৯ ম্যাচে ৫ জয়ের সঙ্গে ১০ পয়েন্ট তাদের। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে নেট রানরেটে কিছুটা পিছিয়ে থাকায় তালিকার চারে অবস্থান করছে হায়দরাবাদ। 

সংক্ষিপ্ত স্কোরঃ

চেন্নাইঃ ২১২/৩ (২০ ওভার); রুতুরাজ ৯৮, ম্মিচেল ৫২; ১-৩৮ উনাদকাদ, ১-৩৮ ভুবনেশ্বর।

হায়দরাবাদঃ ১৩৪ (১৮.৫ ওভার); মারক্রাম ৩২, ক্লাসেন ২০; তুশার ৪-২৭, মুস্তাফিজ ২-১৯।

;

মোনাকোর হারে লিগ ওয়ান শিরোপা পিএসজির



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

 

লিগ ওয়ানে গত ২৭ এপ্রিলেই শিরোপা উদযাপনের সুযোগ ছিল পিএসজির কাছে। তবে ঘরের মাঠে লা হাভ্রের বিপক্ষে ৩-৩ ব্যবধানে ড্র করায় শিরোপা উদযাপনে কিছুটা অপেক্ষায় থাকতে হয় ফ্রেঞ্চ জায়ান্টদের। তবে সেই অপেক্ষা স্থায়িত্ব হলো স্রেফ একদিন। গত রাতে লিওনের বিপক্ষে ৩-২ ব্যবধানে হেরে বসে দুইয়ে থাকা মোনাকো। আর এতেই নিশ্চিত হয়ে যায় পিএসজির রেকর্ড ১২তম লিগ ওয়ান শিরোপা। 

লিগ তালিকায় তিন রাউন্ডের ম্যাচ এখনো বাকি। সেখানে ৩১ ম্যাচে পিএসজির পয়েন্ট ৭০ এবং সমান ম্যাচে দুইয়ে থাকা মোনাকোর ৫৮। অর্থাৎ, পরের তিন ম্যাচেও যদি মোনাকো জেতে তাও ছাড়িয়ে যেতে পারবে না পিএসজিকে। 

এ নিয়ে চলতি মৌসুমে দুটি শিরোপা জিতল পিএসজি। চলতি বছরের শুরুতে তুলুজকে হারিয়ে ফরাসির সুপার কাপের শিরোপা জয়ের পর এবার লিগ শিরোপাও এমবাপে-হাকিমিদের। 

দুটি শিরোপা নিজেদের করে নেওয়ার পর মৌসুমে আরও শিরোপার পথে আছে লুইস এনরিকের দলটি। ইউরোপ সেরার লড়াই চ্যাম্পিয়নস লিগে সেমিতে পৌঁছেছে পিএসজি। এদিকে আগামী ২৫ মে ফরাসি কাপের ফাইনালে লিওনের বিপক্ষেও লড়বে এমবাপে-মার্কিনিয়োসরা। সব মিলিয়ে পিএসজির সামনে তাই চারটি শিরোপা বা কোয়াড্রপলের হাতছানি। 

 

;

টিভিতে যা দেখবেন আজ



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে আজ (সোমবার) মাঠে নামবে বার্সেলোনা। এদিকে আইপিএলে দিনের একমাত্র ম্যাচে নামবে কলকাতা ও দিল্লি। এছাড়াও টিভিতে যা যা থাকছে।

টেনিস

মাদ্রিদ ওপেন

বিকেল ৩টা, সনি স্পোর্টস টেন ৫

আইপিএল

কলকাতা–দিল্লি

রাত ৮টা, স্টার স্পোর্টস ১, গাজী টিভি, টি স্পোর্টস

লা লিগা

বার্সেলোনা–ভ্যালেন্সিয়া

রাত ১টা, র‍্যাবিটহোল ও স্পোর্টস ১৮–১

 

 

;

ম্যাগার্ককে অজিদের বিশ্বকাপ দলে দেখতে চান ক্লার্ক 



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

জ্যাক ফ্রেজার-ম্যাগার্ক। ২২ বছর বয়সী এই তরুণের এখনো অভিষেক হয়নি অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলে। তবে নামটি ইতিমধ্যেই বেশ ভালোভাবেই চেনা ক্রিকেটপ্রেমীদের। উপলক্ষ চলতি আইপিএলের আসর। সেখানে এখন পর্যন্ত পাঁচ ম্যাচ খেলেছেন এই ডানহাতি ওপেনার ব্যাটার। তাতেই করেছেন ২৫৭ রান। স্ট্রাইক রেট দেখে যে কেউ যাবেন থমকে, ২৩৭ দশমিক ৫০। এতেই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অজিদের দলে এই ব্যাটারের জায়গা নিয়ে শুরু হয় আলোচনা। এবার দেশটির সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্কও হাটলেন একই পথে। ম্যাগার্ককে অজিদের বিশ্বকাপ দলে দেখতে চান অজিদের সাবেক এই তারকা ক্রিকেটার। 

গত কালের মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষেও বিধ্বংসী ফর্মে ছিলেন ম্যাগার্ক। স্রেফ ২৭ বলে করেছেন ৮৪ রান। এ ম্যাচেও ছুঁয়েছেন আসরে এর আগে হায়দরাবাদের বিপক্ষে করা ১৫ বলে দ্রুততম ফিফটির কীর্তি। এতেই কেড়েছেন সবার নজর। 

আইপিএলের এবারের আসরে ধারাভাষ্যের ভূমিকায় আছেন ক্লার্ক। ছিলেন গত রাতের ম্যাচেও। সেখানেই মূলত ম্যাগার্কের বন্দনায় মাতেন তিনি। ধারাভাষ্য বক্সে ক্লার্ক বলেন, ‘নির্বাচকদের (অস্ট্রেলিয়া জাতীয় দল) তাকে নিয়ে ভাবা উচিত। দল বাছাইয়ের বাকি আর মাত্র কয়েকদিন। সে এখন পর্যন্ত যেভাবে খেলছে, সত্যিই তাকে এড়িয়ে যাওয়া বেশ কঠিন।’ 

ওপেনিংয়ে নেমে মূলত পাওয়ার প্লেতে বিশাল বিশাল ছক্কা হাঁকানোর সক্ষমতা রাখেন তিনি। ক্লার্কের মতে যেটি ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকার ধীরগতির পিচে দলকে অনেক সুবিধা এনে দিবে। 

ম্যাগার্ক এই ২৪৭ রানের মধ্যে ২২০ রানই করেছেন বাউন্ডারিতে। মেরেছেন ২২টি ছক্কা ও সমান ২২টি চার। এতে পরিসংখ্যানও বলে দিচ্ছে কতটা কার্যকরী হতে চলেছেন তিনি। 

;