টিভির পর্দায় সাফ চ্যাম্পিয়নশিপ



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ

সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ

  • Font increase
  • Font Decrease

টিভিতে আজকের খেলা 

 

ফুটবল 

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপ

বাংলাদেশ-ভুটান

সরাসরি, বিকেল ৩টা

ভারত-শ্রীলঙ্কা

সরাসরি, সন্ধ্যা ৭টা

টি স্পোর্টস

 

উয়েফা চ্যাম্পিয়নস লিগ ড্র

সরাসরি, বিকেল ৫টা

সনি টেন-১

 

লা লিগা

কাদিজ-গ্রানাডা

সরাসরি, রাত ২টা

এমটিভি, টি স্পোর্টস

 

ইতালিয়ান সেরি এ

রোমা-স্পেজিয়া

সরাসরি, রাত ১টা ৪৫ মিনিট 

ফেসবুক, ইউটিউব

 

ইন্ডিয়ান সুপার লিগ

হায়দরাবাদ-নর্থইস্ট

সরাসরি, রাত ৮টা

স্টার স্পোর্টস টু এশিয়া

 

ক্রিকেট

পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ

প্রথম টি-টোয়েন্টি

সরাসরি, সন্ধ্যা ৭টা

সনি স্পোর্টস

   

টটেনহামকে হারিয়ে শীর্ষেই রইল আর্সেনাল



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপার জন্য চলছে ত্রিমুখী লড়াই। যেখানে ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের তুলনায় কিছুটা এগিয়েই আছে আর্সেনাল। গতরাতে টটেনহামকে ৩-২ গোলে হারিয়ে পূর্ণ তিন পয়েন্ট আদায় করেছে মিকেল আর্তেতার দল, এতে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে তারা।

এদিন ম্যাচের শুরুর দিকেই ভাগ্য কিছুটা সহায় হয় গানারদের। ১৫তম মিনিটে আত্মঘাতী গোল করে বসেন পিয়েরে এমিল-হয়বার্গ। এগিয়ে যেয়ে যেন আক্রমণাত্মক হয়ে ওঠে আর্সেনাল, ২৭তম মিনিটে ব্যবধান বাড়ান বুকায়ো সাকা। সাকাকে গোল করানো কাই হাভার্টজ প্রথমার্ধ শেষ হওয়ার আগে এবার নিজের গোলটিও আদায় করে নেন।

তিন গোলে পিছিয়ে থেকেই বিরতির পর মাঠে নেমেই গোলের জন্য মরিয়া হয়ে ওঠে স্বাগতিক টটেনহাম। ৬৪তম মিনিটে আর্সেনাল গোলরক্ষক ডেভিড রায়ার ভুলে গোল পান আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী এই ডিফেন্ডার। ম্যাচের শেষদিকে ৮৭তম মিনিটে পেনাল্টি থেকে গোল দিয়ে ব্যবধান কমান সন হিউং-মিন। তবে এক গোলে পিছিয়ে থেকেই মাঠ ছাড়তে হয় স্বাগতিকদের।

এই জয়ের পর ৩৫ ম্যাচে ৮০ পয়েন্টের সঙ্গে শীর্ষেই আছে আর্সেনাল। লিগের বাকি আর তিন ম্যাচ, সবকটি ম্যাচে জয় তুলে নিয়ে প্রিমিয়ার লিগের শিরোপা উঁচিয়ে ধরার উদ্দেশ্যেই এগিয়ে যাচ্ছে তারা।  

;

‘শক্তিশালী’ হায়দরাবাদকে হারাল মুস্তাফিজের চেন্নাই



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সোমবার রাতে চেন্নাই সুপার কিংসের মাঠে তাদের মুখোমুখি হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। যেখানে চেন্নাইয়ের বোলারদের নৈপুণ্যে দুর্দান্ত ফর্মে থাকা হায়দরাবাদ হেরেছে ৭৮ রানে। ম্যাচে দুটি গুরুত্বপূর্ণ উইকেট শিকার করেছেন টাইগার পেসার মুস্তাফিজুর রহমান।

এদিন টসে জিতে শুরুতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠায় চলতি আসরের বিধ্বংসী দল হায়দরাবাদ। চেন্নাইয়ের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় দারুণ ছন্দের সঙ্গে খেলেছেন ৫৪ বলে ৯৮ রানের ইনিংস। এছাড়াও ড্যারিল মিচেল, শিভাম দুবে ও মহেন্দ্র সিং ধোনির ব্যাটে ভর করে নির্ধারিত ওভার শেষে চেন্নাইয়ের দলীয় সংগ্রহ দাঁড়ায় ২১২ রানে।

লক্ষ্যটা বড় হলেও বেশিরভাগ সমর্থকরা ধরে নিয়েছিল যে হায়দরাবাদ এই রান টপকে যাবে। কারণটা হচ্ছে বিগত ম্যাচগুলোয় তাদের পারফরম্যান্স। তবে চেন্নাইয়ের বোলারদের তপের মুখে পড়ে সফরকারীরা, শুরু থেকেই হিমশিম খেতে থাকে হায়দরাবাদের ব্যাটাররা।

পাওয়ার-প্লেতেই সাজঘরে ফেরেন টপ অর্ডারের তিন বিধ্বংসী ব্যাটার, রান তখন মাত্র পঞ্চাশের আশেপাশে। হায়দরাবাদের যে ব্যাটিং লাইনআপের কাছে অন্যান্য দলের বোলাররা বেধড়ক মার খেয়েছেন, সেখানে চেন্নাইয়ের বোলাররা দেখিয়েছেন নিজেদের দাপট। তাদের সামনে যেন ব্যাট হাতে বেশিক্ষণ টিকতেই পারেনি হায়দরাবাদের কেউ। নির্ধারিত ওভার শেষ হওয়ার আগেই অলআউট হয় হায়দরাবাদ, ৭৮ রানের বড় জয় পায় মুস্তাফিজের চেন্নাই।

এই জয়ের পর পয়েন্ট তালিকার তিনে উঠে এলো চেন্নাই, ৯ ম্যাচে ৫ জয়ের সঙ্গে ১০ পয়েন্ট তাদের। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে নেট রানরেটে কিছুটা পিছিয়ে থাকায় তালিকার চারে অবস্থান করছে হায়দরাবাদ। 

সংক্ষিপ্ত স্কোরঃ

চেন্নাইঃ ২১২/৩ (২০ ওভার); রুতুরাজ ৯৮, ম্মিচেল ৫২; ১-৩৮ উনাদকাদ, ১-৩৮ ভুবনেশ্বর।

হায়দরাবাদঃ ১৩৪ (১৮.৫ ওভার); মারক্রাম ৩২, ক্লাসেন ২০; তুশার ৪-২৭, মুস্তাফিজ ২-১৯।

;

মোনাকোর হারে লিগ ওয়ান শিরোপা পিএসজির



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

 

লিগ ওয়ানে গত ২৭ এপ্রিলেই শিরোপা উদযাপনের সুযোগ ছিল পিএসজির কাছে। তবে ঘরের মাঠে লা হাভ্রের বিপক্ষে ৩-৩ ব্যবধানে ড্র করায় শিরোপা উদযাপনে কিছুটা অপেক্ষায় থাকতে হয় ফ্রেঞ্চ জায়ান্টদের। তবে সেই অপেক্ষা স্থায়িত্ব হলো স্রেফ একদিন। গত রাতে লিওনের বিপক্ষে ৩-২ ব্যবধানে হেরে বসে দুইয়ে থাকা মোনাকো। আর এতেই নিশ্চিত হয়ে যায় পিএসজির রেকর্ড ১২তম লিগ ওয়ান শিরোপা। 

লিগ তালিকায় তিন রাউন্ডের ম্যাচ এখনো বাকি। সেখানে ৩১ ম্যাচে পিএসজির পয়েন্ট ৭০ এবং সমান ম্যাচে দুইয়ে থাকা মোনাকোর ৫৮। অর্থাৎ, পরের তিন ম্যাচেও যদি মোনাকো জেতে তাও ছাড়িয়ে যেতে পারবে না পিএসজিকে। 

এ নিয়ে চলতি মৌসুমে দুটি শিরোপা জিতল পিএসজি। চলতি বছরের শুরুতে তুলুজকে হারিয়ে ফরাসির সুপার কাপের শিরোপা জয়ের পর এবার লিগ শিরোপাও এমবাপে-হাকিমিদের। 

দুটি শিরোপা নিজেদের করে নেওয়ার পর মৌসুমে আরও শিরোপার পথে আছে লুইস এনরিকের দলটি। ইউরোপ সেরার লড়াই চ্যাম্পিয়নস লিগে সেমিতে পৌঁছেছে পিএসজি। এদিকে আগামী ২৫ মে ফরাসি কাপের ফাইনালে লিওনের বিপক্ষেও লড়বে এমবাপে-মার্কিনিয়োসরা। সব মিলিয়ে পিএসজির সামনে তাই চারটি শিরোপা বা কোয়াড্রপলের হাতছানি। 

 

;

টিভিতে যা দেখবেন আজ



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে আজ (সোমবার) মাঠে নামবে বার্সেলোনা। এদিকে আইপিএলে দিনের একমাত্র ম্যাচে নামবে কলকাতা ও দিল্লি। এছাড়াও টিভিতে যা যা থাকছে।

টেনিস

মাদ্রিদ ওপেন

বিকেল ৩টা, সনি স্পোর্টস টেন ৫

আইপিএল

কলকাতা–দিল্লি

রাত ৮টা, স্টার স্পোর্টস ১, গাজী টিভি, টি স্পোর্টস

লা লিগা

বার্সেলোনা–ভ্যালেন্সিয়া

রাত ১টা, র‍্যাবিটহোল ও স্পোর্টস ১৮–১

 

 

;