আ’লীগের গণসংযোগে হামলা, আহত ৫



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ঐক্যফ্রন্ট নেতাকর্মীদের হামলায় আহত আওয়ামী লীগ কর্মী/ ছবি: সংগৃহীত

ঐক্যফ্রন্ট নেতাকর্মীদের হামলায় আহত আওয়ামী লীগ কর্মী/ ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় আওয়ামী লীগের প্রার্থী দিদারুল আলম দিদারের গণসংযোগে হামলা চালানোর অভিযোগে উঠেছে জাতীয় ঐক্যফ্রন্টের নেতাকর্মীদের বিরুদ্ধে।

এ হামলায় ভাটিয়ারী ইউনিয়নের ২ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক আবু মালেকসহ পাঁচ জন আহত হয়েছেন। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (২৫ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় উপজেলার মাদাম বিবির হাট এলাকায় হামলার এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, আওয়ামী লীগের প্রার্থী দিদারুল আলমের পক্ষে নেতা-কর্মীরা গণসংযোগ করছিলেন। একই সময় বিএনপির নেতা-কর্মীরাও প্রচারণা করছিলেন। ঐ সময় বিএনপি নেতা-কর্মীরা আওয়ামী লীগের নেতা-কর্মীদের ওপর ধারালো অস্ত্র নিয়ে হামলা চালান।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Dec/25/1545730931466.gif

হামলায় আওয়ামী লীগের প্রার্থীর প্রচারণার কাজে ব্যবহৃত মাইকসহ সিএনপি চালিত একটি অটোরিকশা ভাঙচুর করা হয়েছে বলে জানান সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। এই ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন বার্তা২৪কে বলেন, ‘ঘটনার পরে হামলাকারীদের গ্রেফতারে পুলিশের অভিযান চলছে। অভিযান শেষে বিস্তারিত বলা যাবে।’

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ির এএসআই মো.আলাউদ্দিন তালুকদার বার্তা২৪কে বলেন, ‘তিনজন দগ্ধ ও দুই জন রডের আঘাতে জখম হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

   

অস্বস্তির গরমে আবহাওয়া অফিসের স্বস্তির খবর



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবের পর রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে মেঘ ও রোদের খেলার মধ্যে বেশ ভ্যাপসা গরম বিরাজমান। এতে জনজীবনে নেমে এসেছে অস্বস্তিকর পরিবেশ। এমন পরিস্থিতে সুখবর দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সংস্থাটি এক বিজ্ঞপ্তিতে জানায়, আগামী ২৪ ঘণ্টায় দেশের ৮ বিভাগের বিভিন্ন স্থানে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এতে তাপমাত্রা কমার পাশাপাশি গরমের তেজও কমে আসবে।

রোববার (২ জুন) সকালে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবির স্বাক্ষরিত আবহাওয়া পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

পূর্বাভাসে বলা হয়, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়; ঢাকা, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি বা ভারী বর্ষণ হতে পারে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে বাংলাদেশের দক্ষিণপশ্চিমাঞ্চল হয়ে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু ঢাকা, বরিশাল, চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ, রংপুর এবং রাজশাহী বিভাগ পর্যন্ত অগ্রসর হয়েছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু আরো অগ্রসর হওয়ার জন্য পরিস্থিতি অনুকূলে রয়েছে।

এ সময় ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, মাদারিপুর, রাজশাহী, পাবনা, সিরাজগঞ্জ, রংপুর, মৌলভীবাজার, চাঁদপুর, নোয়াখালী, বাগেরহাট, যশোর, বরিশাল, পটুয়াখালী ও ভোলা জেলার ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু তাপপ্রবাহ প্রশমিত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বৃষ্টির কারণে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

গত ২৪ ঘণ্টায় দেশে সর্বনিম্ন তাপমাত্র ২১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ছিল কুড়িগ্রামে এবং সর্বোচ্চ তাপমাত্র ৩৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস ছিল যশোরে। এছাড়া সর্বোচ্চ ৫৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে কুড়িগ্রামের রাজারহাটে।

;

নানির সঙ্গে দোকানে যাওয়ার পথে প্রাণ গেলো ছোট্ট শেফার



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

রংপুরে ডাম্পট্রাকের ধাক্কায় শেফা আক্তার (৫) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

রোববার (২ জুন) সকাল সাড়ে ১০টার দিকে নগরীর উত্তম হাজির হাট এলাকার রংপুর-দিনাজপুর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন হাজির হাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজিব বসুনিয়া।

নিহত শেফা হাজিরহাট ডাক্তারপাড়া গ্রামের সাদ্দাম হোসেনের মেয়ে।

দুর্ঘটনায় আহত হয়েছেন শিশু শেফার নানি বিলকিস বেগম (৫০)। তাকে গুরুতর আহত অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, রংপুর-দিনাজপুর মহাসড়কের পাশ দিয়ে শিশুটি তার নানির সঙ্গে মুদি দোকানে যাওয়ার পথে ডাম্পট্রাকটি চাপা দেয়। এতে চাকার নিচে পিষ্ট হয়ে শেফা ঘটনাস্থলেই মারা যায়। পরে গুরুতর আহত অবস্থায় নানি বিলকিস বেগমকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এ সময় স্থানীয় লোকজন গাড়িটি আটক করলেও চালক পালিয়ে যান।

;

হিজড়াদের ছিনতাই ঠেকাতে গিয়ে চোখ হারালেন এসআই



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম. ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজধানীর রমনা থানার পরিবাগ এলাকায় ছিনতাই ঠেকাতে গিয়ে হিজড়াদের হামলায় পুলিশের এক উপপরিদর্শকের (এসআই) চোখ নষ্ট হয়ে গেছে। আহত ওই এসআইয়ের নাম মো. মোজাহিদ।

শনিবার (১ জুন) দিনগত রাত সাড়ে তিনটায় পরিবাগ এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ সূত্রে জানা গেছে, রমনা থানার এসআই মোজাহিদসহ পুলিশের একটি দল পরিবাগ এলাকায় ডিউটি করছিলেন। এসময় হিজড়াদের একটি দল ছিনতাইয়ের চেষ্টা করেন। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে হিজড়ারা পুলিশের ওপর হামলা করেন। পুলিশকে উদ্দেশ করে তারা ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন।

একপর্যায়ে একটি ইট এসআই মোজাহিদের চোখে গিয়ে পড়ে। মুজাহিদের চোখের চশমার কাচ ভেদ করে চোখে মারাত্মকভাবে আঘাত করে। এতে মোজাহিদের একটি চোখ নষ্ট হয়ে যায়।

রমনা থানার ওসি (ভারপ্রাপ্ত কর্মকর্ত) উৎপল বড়ুয়া বলেন, হিজড়ারা বিভিন্ন রিকশা থেকে ছিনতাই ও অনৈতিক কাজ করায় শাহবাগ থানা পুলিশের একটি বিশেষ অভিযানে অংশ নেয়। অভিযানের একপর্যায়ে হিজড়ারা পুলিশকে লক্ষ করে ইট-পাটকেল নিক্ষেপ করলে এসআই মিজানের একটি চোখ নষ্ট হয়ে যায় এবং মুখের বিভিন্ন অংশ আঘাত প্রাপ্ত হয়।

ওসি আরো বলেন, এসআই মোজাহিদকে শেরেবাংলা নগর চক্ষু হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার চোখের অপারেশন হয়েছে। আরো কয়েকটি অপারেশন লাগবে বলে জানান তিনি ।
এঘটনায় জড়িত তিন হিজড়াকে আটক করা হয়েছে।

;

এমপি আনারের মরদেহ উদ্ধারে নৌ বাহিনী-কোস্ট গার্ডের সাহায্য নিচ্ছে সিআইডি



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার

  • Font increase
  • Font Decrease

রহস্যজনকভাবে খুন হওয়া ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের মরদেহ এখনো উদ্ধার করা যায়নি। মরদেহ উদ্ধার অভিযানে আসামিদের দেওয়া তথ্য অনুযায়ী কলকাতার কৃষ্ণমাটির বাগজোলা খালে কয়েক দফা তল্লাশির পরও মেলেনি কোন চিহ্ন।

এমন পরিস্থিতিতে খাল থেকে দেহের হাড় এবং মাথার খুলি উদ্ধার করতে এবার ভারতীয় নৌ বাহিনী ও কোস্টগার্ড বাহিনীর সাহায্য নিতে প্রক্রিয়া শুরু করেছে দেশটির পশ্চিমবঙ্গের অপরাধ বিভাগ (সিআইডি)।

রোববার (২ জুন) কলকাতার একাধিক গণমাধ্যমে এমন তথ্য উঠে আসে।

পশ্চিমবঙ্গের আনন্দবাজার পত্রিকা জানায়, খালের নোংরা জল থেকে বাংলাদেশের সাংসদ আনোয়ারুল আজিমের দেহের হাড় এবং মাথার খুলি উদ্ধার করতে এ বার ভারতীয় নৌ বাহিনী ও কোস্ট গার্ড বাহিনীর সাহায্য নিতে প্রক্রিয়া শুরু করেছে সিআইডি।

সিআইডির এক কর্মকর্তার বরাত দিয়ে গণমাধ্যমটি জানায়, উন্নততর প্রযুক্তি রয়েছে নৌসেনা এবং উপকূলরক্ষী বাহিনীর কাছে। তাই তাদের ডুবুরি দিয়ে তল্লাশি চালালে সাংসদের দেহের ওই অংশ উদ্ধার করা যেতে পারে। এটা ধরে নিয়েই তাদের সঙ্গে যোগাযোগ করার প্রক্রিয়া শুরু করা হয়েছে। তবে তা ফলপ্রসু হবে কি না তা পরবর্তী সময়ে বোঝা যাবে।

এদিকে কলকাতায় সেপটিক ট্যাংক থেকে উদ্ধার হওয়া মাংসের টুকরোগুলো এমপি আনোয়ারুল আজীম আনারের বলে মনে করছেন ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, যেসব তথ্য উপাত্ত সংগ্রহ করতে কলকাতা গিয়েছি, তা পেয়েছি। আলামত উদ্ধারসহ বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ করায় আনার হত্যার তদন্ত অনেকটাই এগিয়েছে। ফরেনসিক রিপোর্ট পেলেই তা নিশ্চিত হওয়া যাবে।

উল্লেখ্য, গত ১২ মে আনোয়ারুল আজিম চিকিৎসার জন্য কলকাতায় যান। ১৮ মে কলকাতায় তার পরিচিত গোপাল বিশ্বাস পুলিশে একটি ডায়েরি করেন। সেখানে বলা হয়, আনোয়ারুল ১৩ মে বাড়ি থেকে বেরিয়ে যান। তারপর আর ফেরেননি। তিনি ফোন করে জানিয়েছিলেন, বিশেষ কাজে দিল্লি যাচ্ছেন। ১৫ মে তিনি মেসেজ করে জানান, দিল্লিতে আছেন। ১৭ তারিখ থেকে তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না।

বুধবার গোপাল বিশ্বাসকে উদ্ধৃত করে কিছু গণমাধ্যম জানায় যে, পুলিশের পক্ষ থেকে তাকে জানানো হয়েছে, কলকাতার একটি ফ্ল্যাট থেকে পুলিশ আনোয়ারুল আজিমের মৃতদেহ উদ্ধার করেছে।

;