ফুটবলের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনা হবে: ক্রীড়া প্রতিমন্ত্রী

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক | 2023-08-25 02:22:51

ফুটবলের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে চান বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। তিনি বলেন, ফুটবল একটি জনপ্রিয় খেলা, বাঙালির প্রাণের খেলা। মাটি ও মানুষের সাথে এ খেলার সম্পর্ক অত্যন্ত নিবিড় ও অবিচ্ছেদ্য। ফুটবলে আমাদের সোনালি অতীত রয়েছে। আমরা আমাদের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে চাই।

তিনি বলেন, ইতিমধ্যে ফুটবলের উন্নয়নে বেশ কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল অনূর্ধ্ব-১৭ টুর্নামেন্টের আয়োজন করা হচ্ছে। এ বছর থেকেই আমরা প্রথমবারের মতো দেশব্যাপী আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করব।

বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) গাজীপুরের শহীদ বরকত স্টেডিয়ামে আন্তঃউপজেলা শহীদ আহসানউল্লাহ মাস্টার ফুটবল টুর্নামেন্টের ( অনূর্ধ্ব ১৬) সমাপনী খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ক্রীড়া প্রতিমন্ত্রী।

তিনি বলেন, প্রধানমন্ত্রী একজন ক্রীড়ানুরাগী ব্যক্তিত্ব। তিনি সবসময় ফুটবলসহ সব খেলার মানোন্নয়নে উৎসাহ দিয়ে থাকেন। প্রধানমন্ত্রীর পৃষ্ঠপোষকতায় এ বছরের বাজেটে ফুটবলের উন্নয়নে ২০ কোটি টাকা থোক বরাদ্দ রাখা হয়েছে। ইতিমধ্যে বঙ্গবন্ধু স্টেডিয়াম সংস্কার বাবদ প্রায় ১০০ কোটি টাকার অনুমোদন দেওয়া হয়েছে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে গাজীপুরের জেলা প্রশাসক তরিকুল ইসলাম, জেলা পরিষদের প্রধান নির্বাহীসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর