রিয়ালকে হারিয়ে শিরোপার দৌড়ে টিকে থাকতে চান জাভি

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-04-21 14:22:08

চলতি মৌসুম শেষেই বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত জানিয়েছেন দলটির প্রধান কোচ ও সাবেক ফুটবলার জাভি হার্নান্দেজ। তবে কী খালি হাতেই বিদায় নিতে হবে তাকে? স্প্যানিশ সুপার কাপের একদম দ্বারে যেতে হতাশ হতে হয়েছিল কাতালানদের। ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ৪-১ ব্যবধানে হেরেছিল তারা। এদিকে গত সপ্তাহে চ্যাম্পিয়নস লিগের ঘরের মাঠে কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে পিএসজির কাছেও একই ৪-১ ব্যবধানে হেরে ইউরোপ সেরার লড়াই থেকে বিদায় নিয়েছে বার্সা। এতে সামনে শিরোপার আশা কেবল লা লিগা। তাতেও শীর্ষে থাকা রিয়ালের চেয়ে বেশ খানিকটাই পিছিয়ে জাভি হার্নান্দেজের দলটি। 

৩১ ম্যাচে শীর্ষে থাকা রিয়ালের পয়েন্ট ৭৮। সমান ম্যাচে বার্সার পয়েন্ট ৭০। ব্যবধানটা কঠিনের কাতারেই, ৮ পয়েন্টের। তবে এখনই শিরোপার আশার শেষ দেখছেন না বার্সা কোচ জাভি। আজকে মৌসুমের লিগের দ্বিতীয় এল ক্লাসিকোতে মুখোমুখি হবে দল দুটি। ম্যাচটি আবার রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে। সব মিলিয়ে কঠিন এই ম্যাচে জয় তুলে শিরোপা ধরে রাখার মৌসুমে টিকে থাকতে চান জাভি। 

রিয়ালের বিপক্ষে ম্যাচটিতে হোঁচট খেলেই অবশ্য অনেকটা নিশ্চিতভাবেই শিরোপা লড়াই থেকে ছিটকে যাবে। তাই এই ম্যাচের জয়ের বিকল্প কিছু দেখছে না তারা। গতকাল ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এসব নিয়ে জাভি বলেন, ‘রোববার আমরা লিগ শিরোপার জন্য খেলব। আমাদের জিততেই হবে। আবেগ থামিয়ে সামনে এগোতে হবে।’ 

চ্যাম্পিয়নস লিগে কোয়ার্টার ফাইনালে পিএসজির মাঠে প্রথম লেগের ম্যাচে ৩-২ ব্যবধানে এগিয়ে ছিল বার্সা। এতে ফিরতি লেগ যখন ঘরের মাঠে তখন নিজেদের স্বাভাবিকভাবেই এগিয়ে রেখেছিল তারা। তবে ৪-১ ব্যবধানের এই হারে বিদায়ের হতাশা হজম করা মোটেও সহজ কাজ হবে না কাতালান ক্লাবটির জন্য। তবে সেসব ছাপিয়ে জেতার জন্যই বার্নাব্যুতে নামার কথাও জানান জাভি। 

এ সম্পর্কিত আরও খবর