লিভারপুর-চেলসির হারের রাতে আর্সেনাল-ইউনাইটেডের দাপুটে জয়

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-02-05 10:04:56

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে গতকাল (রবিবার) রাতে মুখোমুখি হয়েছিল আর্সেনাল-লিভারপুল, যেখানে ৩-১ গোলে জয় ছিনিয়ে নিয়েছে গানার্সরা। অন্যদিকে ওলভারহ্যাম্পটনের কাছে ৪-২ গোলে হেরেছে চেলসি এবং ওয়েস্টহামের সঙ্গে ৩-০ গোলে জয়ের দেখা পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

লিগ টেবিলের শীর্ষস্থান ধরার লড়াইয়ে নেমেছিল লিভারপুল ও আর্সেনাল। এরকম গুরুত্বপূর্ণ ম্যাচে প্রতিপক্ষের মাঠে যেয়ে ভুল করার ফলই পেতে হলো ইওর্গেন ক্লপের শিষ্যদের। প্রথমে কিপার এলিসনের ভুল এবং শেষদিকে কোনাতের লাল কার্ড দেখা, সবকিছুর খেসারতই দিল অল রেডরা। পুরো ম্যাচজুড়েই দাপট দেখিয়ে গেছে স্বাগতিকরা। গ্যাব্রিয়েল আত্মঘাতী গোলটি না দিলে ক্লিনশিটেই ম্যাচটি জিততো আর্সেনাল।

নিজেদের ঘরের মাঠে ওলভারহ্যাম্পটনের বিপক্ষে শুরুতে এগিয়ে গেলেও ম্যাচ শেষের ফলাফলটা একদমই কাঙ্ক্ষিত ছিল না চেলসির জন্য। সমতায় থাকার পর চেলসির ফ্রেঞ্চ ডিফেন্ডার অ্যাক্সেল দিসাসির আত্মঘাতী গোলে পিছিয়ে যায় স্বাগতিকরা। এরপর ওলভারহ্যাম্পটনের খেলোয়াড়রা নিজেদের সর্বোচ্চটাই করে দেখায় এবং দাপটের সঙ্গে ম্যাচ জিতেই মাঠ ছাড়ে।

ইউনাইটেডের জন্য রাতটি ভালো কেটেছে কারণ ক্লিনশিটের সঙ্গে পূর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছেড়েছে তারা। এদিন শুরু থেকেই ছন্দে ছিল এরিক টেন হাগের শিষ্যরা। আর্জেন্টাইন স্টারবয় আলেহান্দ্রো গার্নাচো এই রাতে দুটি গোল পান।

হারের পরেও ৫১ পয়েন্টের সঙ্গে লিগ পয়েন্টে টেবিলের শীর্ষেই আছে লিভারপুল। ৪৯ পয়েন্টের নিয়ে দুইয়ে উঠে এসেছে আর্সেনাল। ম্যানচেস্টার ইউনাইটেডের অবস্থান ষষ্ঠ অবস্থানে, তাদের পয়েন্ট ৩৮। এখন পর্যন্ত লিগে ২৩টি করে ম্যাচ খেলেছে প্রতি দল।

এ সম্পর্কিত আরও খবর