শঙ্কা হলো সত্যি, অস্ট্রেলিয়ান ওপেনে খেলা হচ্ছে না নাদালের

টেনিস, খেলা

Apon tariq | 2024-01-07 17:15:13

টেনিস কোটের মহাতারকারা। রজার ফেদেরার, নোভাক জকোভিচদের সারির আরেক গুরুত্বপূর্ণ নাম রাফায়েল নাদাল। গতবছরের বেশিরভাগ সময়েই মাঠের বাইরে ছিলেন ৩৭ বছর বয়সী এই স্প্যানিয়ার্ড। তবে ব্রিসবেন ইন্টারন্যাশনাল দিয়ে খেলায় ফিরে মূল নজর রেখেছিলেন চলতি বছরের অস্ট্রেলিয়ান ওপেনে। তবে তার আগে ফের দুঃসংবাদ। চোটে থেকে সেরে উঠলেও এখনো ছিল কিছুটা অস্বস্তি। শেষ পর্যন্ত আর অস্ট্রেলিয়ান ওপেনে খেলা হচ্ছে না নাদালের।

গত শুক্রবার ব্রিসবেন ইন্টারন্যাশনালের কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়ার জর্ডান থম্পসনে কাছে ৫-৭, ৭-৬ (৬), ৬-৩ সেটে হারেন নাদাল। তিন সেটের ম্যারাথন ম্যাচটি স্থায়ী হইয়েছিল প্রায় সাড়ে তিন ঘণ্টা। সেখানে তৃতীয় সেটে পুরনো নিতম্বের চোট পড়েন নাদাল। এবং টাইমআউট নিয়ে চিকিৎসাও নেন তিনি।

ম্যাচ শেষে নাদাল জানান, বাম নিতম্বে অস্বস্তির কারণে কোনো কিছু সম্পর্কেই তিনি শতভাগ নিশ্চিত নন। তার দুদিন বাদেই জানা গেল, সেখানে খেলছেন না তিনি।

আগামী ১৪ জানুয়ারী মেলবোর্নে শুরু হতে যাচ্ছে অস্ট্রেলিয়ান ওপেন। যার সপ্তাহ খানেক আগে এমন চোট মোটেও স্বস্তিদায়ক ছিল না ২২টি গ্র্যান্ড স্লাম শিরোপা জেতা নাদালের। এবং ৩৪৬ দিন পর কোটে ফিরেও টেনিসের আসন্ন বড় এই আসরে খেলা হচ্ছে না এই স্প্যানিশ তারকার।

এ সম্পর্কিত আরও খবর