উইন্ডিজকে বিদায় করে সুপার টুয়েলভে আয়ারল্যান্ড

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 01:51:52

স্কটল্যান্ডের কাছে নিজেদের প্রথম ম্যাচেই অঘটনের শিকার হয় ওয়েস্ট ইন্ডিজ। পরের ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের আশা জিইয়ে রেখেছিল ক্যারিবিয়ানরা।

কিন্তু প্রথম রাউন্ডে গ্রুপ পর্বের শেষ ম্যাচে এসে ফের অঘটনের শিকার হয়েছে উইন্ডিজ। দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের রীতিমতো ৯ উইকেটে উড়িয়ে দিয়েছে আয়ারল্যান্ড। জয়টা এসেছে ১৫ বল হাতে রেখেই। ক্যাপ্টেন নিকোলাস পুরানের দলকে বিদায় করে বিশ্বকাপের মূল পর্বের টিকিট ছিনিয়ে নিয়েছে আইরিশরা।

প্রথম ম্যাচে নামিবিয়ার কাছে অঘটনের শিকার হয়েছিল শ্রীলঙ্কাও। পরে ঘুরে দাঁড়ায় তারা। সংযুক্ত আরব আমিরাত ও নেদারল্যান্ডসের বিপক্ষে টানা দুই ম্যাচ জিতে জায়গা করে নিয়েছে সুপার টুয়েলভে। কিন্তু দুর্ভাগ্যটা কাটিয়ে উঠতে পারল না ওয়েস্ট ইন্ডিজ।

শুরুতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪৬ রানের পুঁজি গড়ে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়ানদের হয়ে ৬২* রানের হার না অসাধারণ এক ক্রিকেটীয় ইনিংস খেলেন ব্র্যান্ডন কিং। আইরিশদের হয়ে তিনটি উইকেট শিকার করেন গ্যারেথ ডেলানি।

জবাবে ১৭.৩ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় আইরিশরা। এক উইকেট হারিয়ে তারা লক্ষ্য টপকে তুলে ফেলে ১৫০ রান। ৬৬* রানে অপরাজিত থেকে যান ওপেনার পল স্টার্লিং। ৪৫* রানে অজেয় থেকে যান লোরকান টাকার। দলীয় স্কোরে ৩৭ রান যোগ করেন অ্যান্ডি বালবার্নি। ক্যারিবিয়ানদের হয়ে একমাত্র উইকেটটি নেন আকিল হোসেইন।

এ সম্পর্কিত আরও খবর