হ্যাটট্রিক হার টাইগারদের

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 05:34:15

ডেভন কনওয়ে ও গ্লেন ফিলিপসের ব্যাটিং ঝলকের জবাব দিলেন কেবল সাকিব আল হাসান। ক্যাপ্টেন ব্যাট হাতে দ্যুতি ছড়ালেন ঠিক। কিন্তু তাতে কোনো লাভ হলো না। নিউজিল্যান্ডের কাছে দ্বিতীয় ম্যাচেও বাংলাদেশ হার মানল। এবার হারের ব্যবধানটা ৪৮ রানের।

এ নিয়ে ত্রিদেশীয় সিরিজে টানা তিন ম্যাচ হেরে ফাইনালে উঠার লড়াই থেকে ছিটকে গেল বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ধরাশায়ী হয় লাল-সবুজের প্রতিনিধিরা। দ্বিতীয় ম্যাচে ক্যাপ্টেন কেন উইলিয়ামসনের দলের বিপক্ষেই হেরে যায় সাকিবের বাহিনী। এবার ফের কিউইদের কাছে আত্মসমর্পণ করে হারের হ্যাটট্রিক পূর্ণ করল টাইগাররা।

সাকিব ৪৪ বলে ৮ বাউন্ডারি ও ১ ছক্কায় খেলেন ৭০ রানের দুর্বার এক ক্রিকেটীয় ইনিংস। লিটন দাস ও সৌম্য সরকার এনে দেন সমান ২৩ রান করে। ওপেনার নাজমুল হোসেন শান্ত যোগ করেন ১১ রান। মিডল অর্ডার ও লোয়ার অর্ডারের বাকি ব্যাটসম্যানরা থেকে যান সিঙ্গেল ডিজিটে। তাতেই বাংলাদেশ ৭ উইকেট হারিয়ে গুটিয়ে যায় ১৬০ রানে।

নিউজিল্যান্ডের হয়ে ৩ উইকেট শিকার করেন অ্যাডাম মিলনে । দুটি করে উইকেট নেন টিম সাউদি ও মিচেল ব্রাসওয়েল।

ব্যাট হাতে ঝলক দেখান ডেভন কনওয়ে ও গ্লেন ফিলিপস। দুজনের দুরন্ত ফিফটিতে রানের পাহাড় গড়ে নিউজিল্যান্ড। বাংলাদেশের সামনে ছুঁড়ে দেয় ২০৯ রানের হিমালয়সম লক্ষ্য।

বাংলাদেশের হয়ে মোহাম্মদ সাইফউদ্দিন ও এবাদত হোসেন দুটি করে উইকেট নেন। একটি উইকেট পান শরিফুল ইসলাম।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে টস জিতে শুরুতে বোলিং বেছে নেন ক্যাপ্টেন সাকিব আল হাসান।

এ সম্পর্কিত আরও খবর