কোহলি-ভুবনেশ্বর জাদুতে জিতল ভারত

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 08:19:16

বিরাট কোহলির সেঞ্চুরির পর ভুবনেশ্বর কুমারের ক্যারিয়ারসেরা কিপ্টেমি বোলিং পারফরম্যান্স দেখল ক্রিকেট অনুরাগীরা। ফলে অবশেষে এশিয়া কাপের সুপার ফোরে জয়ের দেখা পেল ভারত। অবশ্য আফগানিস্তানের বিপক্ষে ১০১ রানের বিশাল জয়টা সান্ত্বনার। টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ায় দেশে ফিরতে হচ্ছে রোহিত শর্মাদের। 

২১৩ রানের হিমালয়সম লক্ষ্য নিয়েও বুক চেতিয়ে ২০ ওভার পর্যন্ত লড়াই করে গেছে আফগানরা। ইব্রাহিম জাদরান পেয়েছেন ফিফটি। ৫৯ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় খেলেন তিনি ৬৪ রানের দুর্বার এক ইনিংস। সঙ্গে মুজিব উর রহমান ১৮ ও রশিদ খান ১৫ রান এনে দেন। তারপরও ৮ উইকেট হারিয়ে ১১১ রানের বেশি তুলতে পারেনি আফগানিস্তান। 

ভারতের হয়ে একাই পাঁচ উইকেট শিকার করেছেন ভুবনেশ্বর কুমার। কিপ্টেমি বোলিংয়ে রান দিয়েছেন মাত্র ৪ রান। টি-টোয়েন্টি ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো পেলেন পাঁচ উইকেট।একটি করে উইকেট নেন দীপক হুডা, রবিচন্দ্রন অশ্বিন ও আরশদীপ সিং।

অন্য দিকে দীর্ঘ দিন ধরেই সেঞ্চুরির দেখা মিলছিল না। এক হাজার ২০ দিন পর অবশেষে কেটে গেল সেই শতক খরা। ৮৩ আন্তর্জাতিক ইনিংসের পর বিরাট কোহলি ছিনিয়ে নিলেন সেঞ্চুরি। তার শতকের ওপর ভর করে এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে নিয়মরক্ষার ম্যাচে ২১২ রানের পাহাড় গড়ল ভারত।

অন্য ওপেনার লোকেশ রাহুল পেয়েছেন ফিফটি। ৪১ বলে ৬ বাউন্ডারি ও ২ ছক্কায় খেলেন ৬২ রানের দাপুটে এক ইনিংস। ফেরার আগে কোহলির সঙ্গে গড়েন ১১৯ রানের চমৎকার এক জুটি। রিশব পান্ত অপরাজিত থেকে যান ২০ রানে। ২ উইকেট হারিয়ে ভারত তুলে নিয়েছে ২১২ রানের বিশাল স্কোর। 

আফগানিস্তানের হয়ে দুটি উইকেট নেন ফরিদ আহমেদ। এজন্য রান দিয়েছেন তিনি ৫৭।

এ সম্পর্কিত আরও খবর