তিন সিটিতে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ বিএনপির  

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 15:48:18

 

ঢাকা: নির্বাচনের আর ৫ দিন বাকি। ৩০ জুলাই একযোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে সিলেট, রাজশাহী ও বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন। দিন যতই ঘনিয়ে আসছে, ততই উত্তপ্ত হচ্ছে নির্বাচনী মাঠ। প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা একে অপরের উপর তুলছেন নানা অভিযোগ।

সিলেট, বরিশাল ও রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে সরকার দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তুলেছে বিএনপি।

বুধবার (২৫ জুলাই) দুপুরে রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ অভিযোগ করেন।

তিনি বলেন, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে পাবলিক প্রসিকিউটর, অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এবং স্পেশাল পিপি অংশগ্রহণ করছেন যা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন।

রাজশাহী ও সিলেট প্রসঙ্গে রিজভী আহমেদ বলেন, বরিশালের মতো রাজশাহী ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনেও চলছে ব্যাপক অনিয়ম, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের হিড়িক। এখানেও সরকারি কর্মকর্তা কর্মচারীরা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে নৌকা মার্কার পক্ষে প্রকাশ্যে প্রচারণা চালাচ্ছেন।

'এ বিষয়ে নির্বাচন কমিশনকে অবহিত করার পরও তারা কোন উদ্যোগ গ্রহণ করেনি।' 

নির্বাচন কমিশনের নির্বিকার ভূমিকা ও দায়িত্বজ্ঞানহীন আচরণের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে নির্বাচনী সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার জোর দাবি জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর