ডা. শফিকুর রহমান জামায়াতের নতুন আমির

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-09-01 20:57:29

বাংলাদেশ জামায়াতে ইসলামীর নতুন আমির নির্বাচিত হয়েছেন ডা. শফিকুর রহমান। সংগঠনের সদস্যদের (রুকন) প্রত্যক্ষ ভোটে তিনি নির্বাচিত হন। এর আগে তিনি দলের সেক্রেটারি জেনারেল ছিলেন।

জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য এহসান মাহবুব জোবায়ের বিষয়টি বার্তাটোয়েন্টিফোর.কমকে নিশ্চিত করেছেন।

জামায়াতের আমির নির্বাচনের জন্য একটি প্যানেল নির্বাচন করা হয়। ওই প্যানেলে ডা. শফিকুর রহমান ছাড়াও অধ্যাপক মুজিবুর রহমান এবং অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার ছিলেন।

সূত্রমতে, ১০ নভেম্বর জামায়াতের রোকনদের ভোটগ্রহণ প্রক্রিয়া শেষ হলে সোমবার (১১ নভেম্বর) গণনা শুরু হয়। প্রায় ৪৫ হাজার রোকনদের ভোটে নির্বাচিত হন শফিকুর রহমান।

নতুন আমির তার পছন্দমতো সেক্রেটারি জেনারেল নিয়োগ দেবেন। ধারণা করা হচ্ছে, বর্তমান সহকারী সেক্রেটারি জেনারেল এটিএম মাসুমকে সেক্রেটারি হিসেবে নিয়োগ দেওয়ার সম্ভাবনা বেশি।

ডা. শফিকুর রহমান ১৯৫৮ সালের ৩১ অক্টোবর মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার ভাটেরা ইউনিয়নে জন্মগ্রহণ করেন।

তিনি ১৯৮৩ সালে সিলেট মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। ছাত্র জীবনে ইসলামী ছাত্রশিবিরের সিলেট শহর শাখার সভাপতি ছিলেন। ১৯৮৫ সালে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য হন। ১৯৯৮ সালে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মনোনীত হন। ২০১০ সাল থেকে জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল, ২০১১ সাল থেকে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য এবং ২০১১ সালের সেপ্টেম্বর মাস থেকে ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ও ২০১৭ সাল সেক্রেটারি জেনারেলের দায়িত্ব পালন করছিলেন।

এ সম্পর্কিত আরও খবর