হাসপাতাল থেকে ছাড়পত্র পাচ্ছেন কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 08:02:40

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এখন অনেকটাই সুস্থ।

শুক্রবার (৫ এপ্রিল) হাসপাতাল থেকে তাকে ছাড়পত্র দেওয়া হবে। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপপ্রধান তথ্য কর্মকর্তা মো. আবু নাছের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীকে শুক্রবার ছাড়পত্র দেওয়া হবে। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী ফলোআপ চিকিৎসার জন্য আরও কিছুদিন তিনি সিঙ্গাপুরে থাকবেন।

জানা গেছে, হাসপাতাল কর্তৃপক্ষ ছাড়পত্র দিলে সেখান থেকে তাকে একটি ভাড়া বাসায় নেওয়া হবে। ওই বাসায় রেখে তার পরবর্তী চিকিৎসা চালানো হবে।

এদিকে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সুস্থতা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার ভাগ্নে ফখরুল ইসলাম রাহাত একটি স্ট্যাটাস দেন। সেখানে তিনি দুটি ছবি শেয়ার করেন।

ছবির একটিতে দেখা যাচ্ছে মন্ত্রীর সঙ্গে সোফায় বসে আছেন মাউন্ট এলিজাবেথ হাসপাতালের দেই চিকিৎসক। ছবির পেছনে দাঁড়িয়ে আছেন সেতুমন্ত্রীর ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা ও মন্ত্রীর ভাগ্নে জনতা ব্যাংকের প্রিন্সিপাল অফিসার ফখরুল ইসলাম রাহাত।

মন্ত্রীর ভাগ্নে তার ফেইসবুক স্ট্যাটাসে উল্লেখ করেন, ‘আলহামদুলিল্লাহ। মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে বাংলাদেশ আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী জননেতা ওবায়দুল কাদের সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন। আজ (মঙ্গলবার) সিঙ্গাপুর সময় বিকেল ৩টায় মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে ওনাকে রিলিজ দেওয়া হবে। আপনারা সবাই উনার জন্য দোয়া করবেন।’

উল্লেখ্য, গত ৩ মার্চ সকালে শ্বাসকষ্ট নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হন ওবায়দুল কাদের। সেখানে এনজিওগ্রাম পরীক্ষা করার পর তার করোনারি ধমনিতে তিনটি ব্লক পান চিকিৎসকরা। উন্নত চিকিৎসার জন্য ৪ মার্চ তাকে সিঙ্গাপুর নেওয়া হয়।

গত ২০ মার্চ মাউন্ট এলিজাবেথ হাসপাতালে মন্ত্রীর বাইপাস সার্জারি সম্পন্ন হয়। শারীরিক অবস্থার উন্নতি হলে গত ২৬ মার্চ ওবায়দুল কাদেরকে হাসপাতালের আইসিইউ থেকে কেবিনে নেওয়া হয়।

আরও পড়ুন: ওবায়দুল কাদের এখন অনেকটাই সুস্থ

এ সম্পর্কিত আরও খবর