জামায়াতের সংস্কারপন্থীদের নতুন রাজনৈতিক উদ্যোগ

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 17:43:33

চুপ করে বসে নেই জামায়াতে ইসলামী থেকে বহিষ্কৃত সংস্কারপন্থীরা। জামায়াতের ভেতরের ও বাইরের সমমনাদের সঙ্গে আলাপ-আলোচনা চালিয়ে যাচ্ছে এই গ্রুপটি। চলতি মাসেই একটি নতুন রাজনৈতিক উদ্যোগেরও ঘোষণা দিতে যাচ্ছেন এই গ্রুপের নেতারা।

জামায়াতের সংস্কারপন্থীরা মতাদর্শ হিসেবে ধর্মভিত্তিক রাজনীতির পথেই চলবেন বলে জানিয়েছেন। জামায়াতের বহিষ্কৃত কেন্দ্রীয় নেতা ও ছাত্র শিবিরের সাবেক সভাপতি মজিবুর রহমান মনজু এই রাজনৈতিক উদ্যোগের সমন্বয়ক হিসেবে কাজ করছেন বলে জানা গেছে।

নাম প্রকাশ না করার শর্তে জামায়াতের সংস্কারপন্থী এক নেতা বার্তা২৪.কম-কে বলেন, 'পৃথিবীর বিভিন্ন দেশের ইসলামী আন্দোলনে সংস্কারের যে ধারা, আমরা সেই ধারারই প্রতিনিধিত্ব করছি। কিন্তু দলের কাঠামো থেকে সংস্কার এগিয়ে নিতে পারিনি। বরং নানা অপবাদ দিয়ে আমাদের বের করে দেওয়া হয়েছে। এমতাবস্থায় আমরা এখনো পর্যন্ত দেশে-বিদেশে বাংলাদেশের চিন্তাশীল জনগণের কাছ থেকে যে সাড়া পেয়েছি তা অভূতপূর্ব।' 

সংস্কারপন্থীদের একটি সূত্র জানায়, নিজেদেরকে সংগঠিত করা, সার্বক্ষণিক সক্রিয়দের নিয়ে একটা টিম তৈরি করা, যোগাযোগ বৃদ্ধি করা ও আন্ত:সংযোগের ব্যাপ্তি ঘটানোর মাধ্যমে একটি নতুন রাজনৈতিক উদ্যোগের কথা স্পষ্ট করে ঘোষণা দেওয়া হবে আগামী ২৭ এপ্রিল।

এ সম্পর্কিত আরও খবর