নির্বাচন জালিয়াতিতে কলঙ্কিত বিএনপি: কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪. কম | 2023-08-25 23:59:34

নির্বাচন জালিয়াতিতে বিএনপি কলঙ্কিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারির মতো প্রহসনমূলক নির্বাচন আর বাংলাদেশে হয়নি।

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, বাংলাদেশের মানুষের মেমোরি এতো শর্ট না! মনে রেখেছে, ভুলেনি। ১৫ ফেব্রুয়ারি প্রহসনমূলক নির্বাচন আর বাংলাদেশে হয়নি। প্রহসনের ইতিহাসে সবচেয়ে প্রহসনের নির্বাচন ১৫ ফেব্রুয়ারি। কাজে ১৫ ফেব্রুয়ারি নির্বাচন করার কলঙ্ক যারা কলঙ্কিত তাদের মুখে নির্বাচনের শুচিতা, সুষ্ঠু নির্বাচনের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তোলা উচিত?

উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় কোন্দল যাতে বৃদ্ধি পায়--এ কৌশলের অংশ হিসাবেই বিএনপি এ নির্বাচনে অংশ নিচ্ছে না এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, মনে মনে মনকলা খেতে পারে। এখানে বিএনপি অংশ না নিলে আওয়ামী লীগের অন্তঃকোন্দল বাড়বে, তাতে বিএনপির লাভটা কি? রেজাল্ট কি তাদের পক্ষে আসবে? বিদ্রোহী প্রার্থী হলে সেও তো আওয়ামী লীগের। তারা তো কোন রেজাল্ট এখানে পাচ্ছে না।

উপজেলা নির্বাচনে বিদ্রোহী প্রার্থীর বিষয়ে দলের সিদ্ধান্ত জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, "দেখুন, এইটা বিদ্রোহী প্রার্থী হওয়ার আগে, প্রার্থিতা প্রত্যাহারের আগে কে বিদ্রোহী এই কথাটাতো আমি বলতে পারি না। কাজেই আগে আমরা দেখছি যে, নির্বাচনে প্রার্থিতা ঘোষণার পর যদি কেউ বিদ্রোহ করে তখনকার বিষয়টা আমরা তখন দেখবো।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আব্দুস সাত্তার, কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর