জিএম কাদের জাতীয় পার্টির আর কেউ নন: সুনীল শুভরায়

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-02-24 13:02:48

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায় বলেছেন, জিএম কাদের জাতীয় পার্টির আর কেউ নন। তিনি পার্টিকে ‘বাণিজ্যিক’ প্রতিষ্ঠানে পরিণত করেছেন।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) আইডিইবি মিলনায়তনে জাপার একাংশের ডাকা বর্ধিত সভায় তিনি এ মন্তব্য করেন।

গত ২৮ জানুয়ারি রওশন এরশাদ জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নুকে তাদের পদ থেকে অব্যাহতি দেন। একই সঙ্গে নিজেকে জাপার চেয়ারম্যান ঘোষণা করেন। এরপর আগামী ৯ মার্চ জাতীয় পার্টির কাউন্সিলের তারিখ ঘোষণা করেন রওশন এরশাদ। সেই কাউন্সিলকে সামনে রেখে সিরিজ কর্মসূচি পালন করা হচ্ছে। তারই অংশ হিসেবে বর্ধিত সভা ডাকেন তিনি।

সুনীল শুভরায় বলেন, জিএম কাদের গত নির্বাচনে কোনো প্রার্থীর ভোট চেয়েছেন, চাননি। কোনো জেলায় ভোট চাইতে যাননি তিনি। তার অযোগ্যতার কারণে জাতীয় পার্টির ভোট আড়াই শতাংশের নিচে নেমে এসেছে। এই ব্যর্থতার দায় নিয়ে তার আগেই পদত্যাগ করা উচিত ছিল।

তিনি বলেন, তৃণমূল নেতাকর্মীদের দাবির প্রেক্ষিতে রওশন এরশাদ ২৮ জানুয়ারি পার্টির হাল ধরেছেন। পার্টির গঠনতন্ত্র তাকে সেই ক্ষমতা দিয়েছে। ওইদিন থেকে জিএম কাদের আর জাতীয় পার্টির কেউ নন।

জি এম কাদেরের সমালোচনা করে তিনি বলেন, বাড়ির দারোয়ান কখনো মালিকানা দাবি করতে পারেন না আর ভাই কখনো উত্তরাধিকার হতে পারেন না। জাতীয় পার্টির উত্তরাধিকার হতে হলে তার নামের সঙ্গে ‘এরশাদ’ থাকতে হবে। এরশাদের বাবার নামের সঙ্গে মিল করে নাম ছিল হুসেইন মুহম্মদ এরশাদ। তার অন্য ভাইদের নামের সঙ্গে ‘হুসেইন’ রয়েছে। শুধু ওনার (জিএম কাদের) নামে ‘হুসেইন’ও নেই! তাহলে আপনারা বিষয়টি বুঝে নেন!

সুনীল শুভরায় বলেন, আগামী ৯ মার্চের কাউন্সিলের মাধ্যমে জাতীয় পার্টি ঘুরে দাঁড়াবে। পার্টির নেতাকর্মীরা রওশন এরশাদের নেতৃত্বে ঐক্যবদ্ধ রয়েছেন। আজকে ৫০টির ওপরের জেলা কমিটির নেতারা এখানে হাজির হয়েছেন।

কেন্দ্রীয় কমিটির সদস্য শাহীন আরা সুলতানা বলেন, জিএম কাদের কর্মী শূন্যতায় ভুগছেন। তার সঙ্গে কেউ নেই। তার আচার-আচরণ নেতার মতো নয়; একজন ব্যবসায়ীর মতো। তিনি স্ত্রীকে নিয়ে পদ বাণিজ্য করছেন।

বর্ধিত সভায় আরো বক্তব্য রাখেন- যশোর জেলা জাতীয় পার্টির সভাপতি আকরাম হোসেন, খুলনা জেলা কমিটির সদস্য সচিব এসএম মাসুদুর রহমান, টাঙ্গাইল জেলা কমিটির যুগ্ম সম্পাদক লায়ন আব্দুর রাজ্জাক।

রওশন এরশাদের নেতৃত্বে বর্ধিত সভাটি চলমান।

এ সম্পর্কিত আরও খবর