‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে আ. লীগের দু’দিনব্যাপী গোলটেবিল বৈঠক

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-02-01 20:27:09

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত সমৃদ্ধ ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে দু’দিনব্যাপী গোলটেবিল বৈঠক করবে বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটি।

বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে দলের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির ৩য় সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

দু’দিনব্যাপী গোলটেবিল বৈঠকে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটি কর্তৃক গঠিত সাতটি টাস্কফোর্স এবং একটি সাইবার মনিটরিং টিম থেকে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে পেপার উপস্থাপন করা হবে।

গোলটেবিল থেকে প্রাপ্ত সুপারিশ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সহায়ক ভূমিকা পালন করবে বলে মনে করেন উপকমিটির সদস্যবৃন্দ।

সভায় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য সচিব এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুরের সঞ্চালনায় সভাপতিত্ব করেন উপকমিটির চেয়ারম্যান ও আওয়ামী লীগের উপদেষ্টা কমিটির সদস্য অধ্যাপক ড. হোসেন মনসুর।

এসময় উপকমিটির সদস্য প্রকৌশলী মো. নূরুল হুদা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলামসহ অন্যান্য সদস্যবৃন্দ।

সভায় ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, টাস্কফোর্স অব পাওয়ার, টাস্কফোর্স অব এনার্জি, টাস্কফোর্স অব স্মার্ট বাংলাদেশ, টাস্কফোর্স অব বাংলাদেশ রেলওয়ে, টাস্কফোর্স অব কমিউনিকেশন্স, টাস্কফোর্স অব আমার গ্রাম আমার শহর এবং টাস্কফোর্স অব সাইবার মনিটরিং টিমের সমন্বয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করছে। এই টাস্কফোর্সগুলোতে দেশের বিখ্যাত ব্যক্তিগণ রয়েছেন।

জননেত্রী শেখ হাসিনার ঘোষিত স্মার্ট বাংলাদেশ গঠন করতে এই টাস্কফোর্সগুলো থেকে বিশেষ সুপারিশ করা হবে।

এ সম্পর্কিত আরও খবর