উপমন্ত্রী থেকে পূর্ণমন্ত্রীর দায়িত্বে নওফেল

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-01-10 22:08:43

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ। ইতিমধ্যে নতুন মন্ত্রিসভা গঠনের অনুমোদন দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এতে নতুন অনেকেই ডাক পেয়েছেন আবার পুরাতন অনেক হেভিওয়েট মন্ত্রী বাদ পড়েছেন। তবে এবার ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল উপমন্ত্রী থেকে পূর্ণমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন। তিনি একাদশ জাতীয় সংসদে শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৯ আসন থেকে নৌকার প্রার্থী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন তিনি। তার পিতা এবিএম মহিউদ্দীন চৌধুরী চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৩য় মেয়র ছিলেন। 

মহিবুল হাসান চৌধুরী নওফেল ২০১৬ সালে কেন্দ্রীয় আওয়ামী লীগের সম্মেলনে তিনি সর্বকনিষ্ঠ সাংগঠনিক সম্পাদক মনোনীত হন। তিনি কেন্দ্রীয় যুবলীগের সদস্য ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ছিলেন।

তিনি ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে চট্টগ্রাম-৯ আসন থেকে সংসদ সদস্য মনোনীত হন। ৭ জানুয়ারি ২০১৯ সালে তিনি বাংলাদেশের শিক্ষা উপমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

এ সম্পর্কিত আরও খবর