মত পাল্টে বুধবারেই জাপার শপথ

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-01-09 19:14:45

কয়েক ঘণ্টার ব্যবধানে মত পাল্টে বুধবার (১০ জানুয়ারি) শপথ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় পার্টি।

মঙ্গলবার (৯ জানুয়ারি) সকাল ১১ টায় শপথ নেওয়ার তথ্য বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন দলটির যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম।

বিকেলে তিনি বলেছিলেন, জাতীয় পার্টির নবনির্বাচিত সংসদ সদস্যরা বুধবার শপথ নিচ্ছেন না। ১১ জানুয়ারি সংসদীয় দলের সভা ডাকা হয়েছে ওই বৈঠকের পর শপথের বিষয়ে সিদ্ধান্ত নেবে জাতীয় পার্টি। অন্যদিকে পার্টির মহাসচিবও কিছু গণমাধ্যমকে নিশ্চিত করেছিলেন বুধবার শপথ না নেওয়ার কথা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত সংসদ সদস্যের শপথ গ্রহণের জন্য ১০ জানুয়ারি সময় নির্ধারণ করা হয়েছে। সকাল ১০টায় জাতীয় সংসদের শপথ কক্ষে শপথ পড়াবেন একাদশ সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

পার্টি সূত্র জানিয়েছে, বুধবার শপথ না নেওয়ার বিষয়টি জানিয়ে পার্টির পক্ষ থেকে স্পিকারকে একটি চিঠি দেওয়া হয়েছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের ছেড়ে দেওয়া ২৬ আসনসহ ২৬৫ আসনে প্রতিদ্বন্দিতা করে মাত্র ১১টি আসনে বিজয়ী হলে দলটির প্রার্থীরা। উন্মুক্ত কোনো আসনেই জয়ী হতে পারেনি দলটির নেতারা।

একাদশ সংসদের তুলনায় আসন সংখ্যা অর্ধেকে নেমে এসেছে জাতীয় পার্টির। একাদশে ২২টি আসনে জিতলেও এবার মাত্র ১১আসনে জিতেছে। কারচুপির অভিযোগ এনে ভোটের দিনেও ১১ জন প্রার্থী নির্বাচন বর্জনের ঘোষণা দেয়।

জাপার নবনির্বাচিত সংসদ সদস্য:

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের রংপুর-৩ (সদর), মহাসচিব মুজিবুল হক চুন্নু কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল), সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ চট্টগ্রাম-৫ (হাটহাজারী) কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার পটুয়াখালী-১ (সদর-মির্জাগঞ্জ-দুমকী) প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু বরিশাল-৩ (মুলাদী-বাবুগঞ্জ), প্রেসিডিয়াম সদস্য মাসুদ উদ্দিন চৌধুরী ফেনী-৩ (সোনাগাজী-দাগনভূঞা), প্রেসিডিয়াম সদস্য হাফিজ উদ্দিন আহমেদ ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ- রাণীশংকৈল), একেএম সেলিম ওসমান নারায়নগঞ্জ-৫ (সদর-বন্দর), একেএম মোস্তাফিজুর রহমান কুড়িগ্রাম-১ (ভুরুঙ্গামারী-নাগেশ্বরী), আশরাফুজ্জামান আশু সাতক্ষীরা-২ (সদর), শরিফুল ইসলাম জিন্নাহ বগুড়া-২ (শিবগঞ্জ) আসন।

এ সম্পর্কিত আরও খবর