ঢাকায় আজ কোথায় কখন কোন দল মানববন্ধন করবে

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-12-10 10:24:10

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে ঢাকাসহ দেশের জেলা সদরে মানববন্ধন কর্মসূচি পালন করবে বিএনপি ও সরকারবিরোধী আন্দোলনে থাকা অন্য দল ও জোটগুলো।

গুম-খুন হওয়া দলীয় নেতাকর্মীদের পরিবারের সদস্যদের নিয়ে রোববার (১০ ডিসেম্বর) বেলা ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করবে দলটি।

এছাড়া কারওয়ান বাজারে জাতীয় মানবাধিকার কমিশন অফিসের সামনে মানববন্ধন করবে গণতন্ত্র মঞ্চ। বিজয়নগর পানির ট্যাংকের সামনে বেলা ১১টা মানববন্ধন করবে ১২-দলীয় জোট। জাতীয়তাবাদী সমমনা জোট বেলা ১১টার দিকে একই কর্মসূচি পালন করবে পুরানা পল্টনে আলরাজী কমপ্লেক্সের সামনে।

বেলা ১১টার দিকে এলডিপির নেতা-কর্মীরা থাকবেন জাতীয় প্রেসক্লাবের সামনে। গণফোরাম ও পিপলস পার্টি বেলা ১১টার দিকে হাইকোর্টের সামনে সড়কে কদমফুল ফোয়ারার উল্টো দিকে এই কর্মসূচি পালন করবে। বিজয়নগর এলাকায় মানববন্ধন কর্মসূচি করবে গণ অধিকার পরিষদ।

একই সময় গণতান্ত্রিক বাম ঐক্য কর্মসূচি পালন করবে জাতীয় প্রেসক্লাবের উল্টো দিকের সড়কে। গণ অধিকার পরিষদ (কিবরিয়া) পুরানা পল্টনে দলীয় অফিসের সামনে বেলা ১১টার দিকে মানববন্ধন করবে। দুপুর ১২টার দিকে তোপখানা রোডে মেহেরবা প্লাজার সামনে থাকবে লেবার পার্টি। বেলা তিনটায় বিজয়নগরে ৭১ হোটেলের সামনে একই কর্মসূচি পালন করবে এবি পার্টি। 

এ ছাড়া বেলা ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ, জিয়াউর রহমান ফাউন্ডেশন ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ মানববন্ধন কর্মসূচি পালন করবে।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দলের সব পর্যায়ের নেতা-কর্মীদের আজ মানববন্ধন কর্মসূচিতে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর মহাসমাবেশ পণ্ড ও নেতাকর্মীদের গ্রেপ্তার এবং সরকারের পদত্যাগের দাবিতে ২৯ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় বিএনপি। এরপর থেকে মঙ্গলবার, শুক্রবার ও শনিবার ব্যতীত দফায় দফায় হরতাল-অবরোধ কর্মসূচি করে যাচ্ছে দলটি।

এ সম্পর্কিত আরও খবর