পুলিশ দলীয় বাহিনীতে পরিণত হয়েছে: সাকি

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-28 16:00:34

কতিপয় পুলিশ কর্মকর্তারা পুরো বাহিনীকে দলীয় বাহিনীতে পরিণত করেছে বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।

তিনি বলেন, দমন পীড়ন করে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার একটা একতরফা নির্বাচন করতে চাইছে। আপনাদের বলতে চাই আদালতে যদি ন্যায় বিচার না হয় তাহলে জনগণের আদালত থেকে আপনারা কেউ পার পাবেন না।

মঙ্গলবার (২৮ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে রাজবন্দীদের স্বজনদের আয়োজনে, গায়েবি মামলায় কারাবন্দি বিরোধী দলসমূহের নেতাকর্মীদের মুক্তির দাবিতে প্রধান বিচারপতি বরাবর স্মারকলিপি পেশ শীর্ষক সমাবেশ তি‌নি একথা ব‌লেন।

সাকি বলেন, অন্যায়ভাবে রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে কারাগারে বন্দি আছে নেতাকর্মীরা। ২৮ তারিখের সমাবেশে অত্যন্ত পরিকল্পিতভাবে সহিংসতা সৃষ্টি করা হয়েছে। গ্রেফতারকৃতদের নির্যাতন করা হচ্ছে, নিম্ন আদালত কারো জামিন দিচ্ছেন না। মাননীয় প্রধান বিচারপতি স্বৈরাচারী সামরিক শাসন দেখেছেন। আমরা আপনার কাছে বলতে চাই আদালত একটি সাংবিধানিক প্রতিষ্ঠান জনগণের শেষ ভরসা। আপনি বিচারপতিদের নির্দেশ দেন তারা যেন ন্যায়বিচার করে।

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, পুলিশ যাকে গ্রেফতার করতে যায় তাকে না পেলে তার স্বজনদের ধরে নিয়ে যায়। এরা (পুলিশ) মানুষের কষ্টে আনন্দ পায়। এই দেশের ক্ষমতায় যারা বসে আছেন তারা পাষাণ, তাদের হৃদয় পাথর। আপনারা প্রধান বিচারপতির কাছে স্মারকলিপি দিবেন উনার কিছু করবার আছে বলে মনে হয় না। হাজার হাজার নেতাকর্মী গ্রেফতার আছে তাদের স্বজনরা একযোগে রাস্তায় আসলেই তো হয়ে যায়। এই নির্বাচন, নির্বাচন নয় এটা জনগণকে নির্বাসনে পাঠানো। চলুন আমরা সবাই সম্মিলিতভাবে লড়াই করি দৃঢ়চিত্তে বিজয় ছিনিয়ে আনি।

গণ অধিকার প‌রিষদের সভাপ‌তি নুরুল হক নূর বলেন, আমার ছোট্ট শিশুটিও পুলিশের আচরণ দেখেছে। এখন পুলিশ দেখলেই সে ভয় পায়। শেখ হাসিনা পরবর্তী প্রজন্মের জন্য অভিশপ্ত বাংলাদেশ তৈরি করছে। পুলিশ যে আচরণ করছে এদের বিচার হবে। বিচারপতিদের বলি এই সরকারের অবৈধ আদেশ পালন করে জনগণের রোষানলে পড়বেন না। আরেকটু ধাক্কা দিলেই এই সরকার পড়ে যাবে আমাদেরকে আরও কিছু সময় অপেক্ষা করতে হবে। দেশটাকে এই সরকার এতিম প্রজন্ম বানিয়েছে।

আরও উপস্থিত ছিলেন, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি কবি আব্দুল হাই শিকদার, সাংবাদিক সৈয়দ আবদাল আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাদা দলের সভাপতি প্রফেসর লুৎফর রহমান, জেএসডির সাধারণ সম্পাদক শহিদ উদ্দিন মাহমুদ স্বপন ও রাষ্ট্র সংস্কার আন্দোলনের সমন্বয়ক এডভোকেট হাসনাত কাইয়ুম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর