'রওশন এরশাদ নির্বাচনে যাবেন না'

জাতীয় পার্টি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-27 21:07:39

দলের প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ ও জাতীয় পার্টির (জাপা) প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের ছেলে সাদ এরশাদকে ছাড়াই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রার্থী তালিকা প্রকাশ করেছে দলটি৷ এর মাধ্যমে জাপা ৫ম বারের মত ভাঙনের কবলে পড়েছে বলে মন্তব্য করেছে রওশনপন্থী নেতা ও বিরোধীদলীয় নেতার রাজনৈতিক সচিব গোলাম মসীহ। তিনি বলেছেন, ভাঙন পরিস্থিতিতে রওশন এরশাদ নির্বাচনে যাবে না।

সোমবার (২৭ নভেম্বর) রাতে গুলশানে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মসীহ বলেন আজ আমাদের জন্য খুব দুঃখের দিন। এটা আমরা আশা করি নাই। জাতীয় পার্টি এর আগেও চারবার ভেঙেছে। প্রতিটি নির্বাচনের আগেই জাতীয় পার্টিতে ভাঙন দেখা দেয়। এটা আমাদের জন্য খুবই দুর্ভাগ্যজনক। রওশন এরশাদ আমাকে বিকেলে জানিয়েছেন, তোমরা চিন্তা করো না, যা করি একসাথেই থাকবো। যখন শুনলাম বিকেলে জিএম কাদের একতরফাভাবে ক্যান্ডিডেট ঘোষণা করলেন, এটা আমাদের জন্য খুবই দুঃখজনক। পার্টি ৫ম বারের মতো ভেঙেছে বলতে পারেন।

তিনি বলেন, এবার রওশন এরশাদকে চ্যালেঞ্জ দিয়ে তার ঘনিষ্ঠ আত্মীয় দ্বারা পার্টিতে যে ভাঙন হল, আমি জানি না কী অবস্থা হবে। এর আগে জাপা চারবার ভেঙেছে এরশাদ ও রওশনের নেতৃত্বে পার্টি ঘুরে দাঁড়িয়েছে। বেগম রওশন এরশাদের নেতৃত্বে আমরা আবার ঘুরে দাঁড়াব।

তিনি আরো বলেন, ভাঙনের দায়ভার জিএম কাদেরকে নিতে হবে। ইতিহাস তার বিচার করবে, জাপা নেতারা তার বিচার করবে। রওশন এরশাদের সঙ্গে বসে আমরা করণীয় ঠিক করবো। এই পরিস্থিতিতে, এই ভাঙনের অবস্থায় তিনি (রওশন এরশাদ) নির্বাচনে যাবেন না। যত দিন পর্যন্ত এই জিনিসটা সেটেল না হবে উনি নির্বাচনে যাবেন না। জিএম কাদের ইচ্ছাকৃত ভাবে আমাদের নির্বাচনের বাইরে রাখার ব্যবস্থা করেছেন। বেগম রওশন এরশাদ নৌকা বা অন্য কোনো প্রতীকে ভোট করবেন না।

রওশন এরশাদের জন্য ময়মনসিংহ-৪ আসন খালি রাখা প্রসঙ্গে তিনি বলেন, রওশন এরশাদ কোনোদিন দয়ার আসনে যায় নাই। আগামীতে দয়ার ইলেকশন উনি করবেন না। তারা রওশনের কোনো কথাই রাখেননি। উনার যোগ্যতা দিয়ে তিনি ইতিপূর্বে ভোট করেছেন।

 

এ সম্পর্কিত আরও খবর