চট্টগ্রামে বিএনপির ঝটিকা মিছিল, ১০ জন গ্রেফতারের অভিযোগ

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-11-22 21:34:04

সরকার পতনের একদফা দাবি ও ঘোষিত নির্বাচনী তফসিল বাতিলের দাবিতে বিএনপির ডাকা ষষ্ট দফা অবরোধের ১ম দিন বুধবার (২২ নভেম্বর) নগরী ও জেলার বিভিন্ন স্থানে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে চট্টগ্রামের বিএনপি নেতাকর্মীরা। অবরোধকে কেন্দ্র করে চট্টগ্রামে বিএনপির আরও ১০ জন নেতাকর্মীকে পুলিশ গ্রেফতার করেছে বলে দাবি দলটির।

এদিকে অবরোধের সমর্থনে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে বুধবার (২২ নভেম্বর) দুপুরে নগরীর চাঁন্দগাও কাপ্তাই রাস্তার মাথা এলাকায় বিক্ষোভ মিছিল, সড়ক অবরোধ ও সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর ও দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান মিছিলের নেতৃত্ব দেন।

এসময় আবুল হাশেম বক্কর বলেন, বিএনপির একদফা আন্দোলনের মধ্যে আরেকটি একতরফা পাতানো ভুয়া নির্বাচনের অপচেষ্টা করছে সরকার। মেরুদণ্ডহীন নির্বাচন কমিশন আওয়ামী নির্বাচনি তফসিল বাস্তবায়ন করতে জোরেশোরে মাঠে নেমেছে। ভোটাধিকারের দাবিতে আন্দোলনরতদের ওপর হায়েনার মতো ঝাঁপিয়ে পড়ছে পুলিশ ও আওয়ামী লীগ সন্ত্রাসীরা। দিশাহীন, উন্মাদ হয়ে গণগ্রেফতার চালাচ্ছে। আর বিএনপির বিরুদ্ধে নাশকতার অপবাদ দিয়ে দেশে বিদেশে প্রচার করছে। 

আবু সুফিয়ান বলেন, বিএনপি সহ বিরোধী মত দমনে আওয়ামী লীগ এখন রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করছে। চট্টগ্রামে বিএনপির বলিষ্ঠ নেতাকর্মীদের বেছে বেছে গ্রেফতার করা হচ্ছে। বিএনপির সকল প্রবীণ নেতাদের জেলে আটকিয়ে রেখেছে। অনেকের মিথ্যা মামলায় সাজাও দিয়েছে। এর প্রধান কারণ হচ্ছে এই সকল বিরোধী দলের নেতারা জনগণের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে লিপ্ত।

এতে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, আহবায়ক কমিটির সদস্য মাহবুব আলম, আনোয়ার হোসেন লিপু, চাঁন্দগাও থানা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন ভূইয়া সহ নেতৃবৃন্দ।

এছাড়া অবরোধের সমর্থনে নগরীর মুরাদপুরে, প্রবর্তক মোড়, আগ্রাবাদ গোসাইলডাঙ্গা, ঢাকা চট্টগ্রাম মহাসড়ক, আনোয়ারা পিএবি সড়ক, টাইগার পাস আমবাগান সড়ক, সীতাকুণ্ডে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের সোনাইছড়ির মদনহাট ও কাশেম জুট মিল এলাকায় ছাত্রদলের পিকেটিং ও মিছিল, সিএন্ডবি, পুরাতন চাঁন্দগাও থানায় বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী ঝটিকা মিছিল করেছে।

দলটির চট্টগ্রাম মহানগর দফতরের দায়িত্বপ্রাপ্ত মো. ইদ্রিস আলী বলেন, সোমবার সন্ধ্যা থেকে বুধবার পর্যন্ত আরো ১০ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর