জাপার মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার শুরু ২৪ নভেম্বর

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট বার্তা২৪.কম ঢাকা | 2023-11-22 19:20:53

শুক্রবার (২৪ নভেম্বর) রংপুর ও রাজশাহী বিভাগ দিয়ে শুরু হচ্ছে জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার। বনানীস্থ চেয়ারম্যান কার্যালয়ে অনুষ্ঠিত হতে যাওয়া সাক্ষাতকারে প্রার্থীদের প্রয়োজনীয় কাগজপত্রসহ হাজির থাকতে বলা হয়েছে।

টানা ৩ দিনে ৮ বিভাগের প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়া হবে বলে জাতীয় পার্টির যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন।

২৫ নভেম্বর সকাল ১০টা থেকে খুলনা, বরিশাল ও সিলেট বিভাগ এবং ২৬ নভেম্বর সকাল ১০টা থেকে ঢাকা, চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হবে। ২০ নভেম্বর দলীয় মনোনয়ন বিক্রি শুরু করেছে জাতীয় পার্টি। প্রথম দিনে ৫৫৭টি, দ্বিতীয় দিন ৬২২টি এবং তৃতীয় দিন ২২ নভেম্বর ৩৩১টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে বলে জাতীয় পার্টি দাবি করেছে। ২৩ নভেম্বর শেষ হচ্ছে মনোনয়ন ফরম বিক্রি। মনোনয়ন ফরম বিক্রির সংখ্যাকে ফুলিয়ে ফাঁপিয়ে দেখানো হচ্ছে বলে কেউ কেউ মনে করছেন।

দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচনী তফসিল ঘোষণার পরও নির্বাচন প্রশ্নে সিদ্ধান্ত ঝুলে রেখেছিল জাতীয় পার্টি। কয়েকদিন সময় নিয়ে ১৯ নভেম্বর দলীয় মনোনয়ন ফরম বিক্রির ঘোষণা দেওয়া হয়। সেই ঘোষণার পরও তিনদিন ধরে ঝুলে রাখা হয় নির্বাচনে অংশগ্রহণের বিষয়টি। অবশেষে ২২ নভেম্বর বিকেলে নির্বাচনে অংশ নেওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে জাতীয় পার্টি।

জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, সংশ্লিষ্ট মহল ও সংস্থার সুষ্ঠু নিশ্চয়তার ভিত্তিতে নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

জাতীয় পার্টির মহাসচিব বলেন, আমরা সব সময় বলেছি সুষ্ঠু পরিবেশ চাই, ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে, তার জন্য আস্থার পরিবেশ দরকার। নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্ট সংস্থার পক্ষ থেকে সুষ্ঠু নির্বাচনের বিষয়ে নিশ্চয়তা দেওয়া হয়েছে। সে কারণে জাতীয় পার্টি নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আমরা কারো সঙ্গে জোট বা মহাজোট করছি না, জাতীয় পার্টি এককভাবে ৩০০ আসনে প্রার্থী দেবে।

জাতীয় পার্টি ৩০০ আসনের কথা ঘোষণা দিলেও ভেতরে ভেতরে আসন সমঝোতা করছে বলে একাধিক সূত্র জানিয়েছে। আওয়ামী লীগের পক্ষ থেকে ৪০টির মতো আসন নিয়ে কথা চলছে। তবে জাতীয় পার্টির চেয়ারম্যান কমপক্ষে ৫০টি আসন চেয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর