জাপা নির্বাহী কমিটির জরুরি সভা ১৪ নভেম্বর

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-11 17:50:35

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দোদূল্যমান অবস্থার মধ্যেই জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির জরুরি সভা ডাকা হয়েছে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) কাকরাইলে অবস্থিত ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশে (আইডিইবি) মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হবে।

জরুরি সভায় জাতীয় পার্টি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সিনিয়র কো-চেয়ারম্যান, সকল কো-চেয়ারম্যান, প্রেসিডিয়াম সদস্য, ভাইস চেয়ারম্যান, যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদক, বিভাগীয় সম্পাদক, যুগ্ম সাংগঠনিক সম্পাদক, যুগ্ম বিভাগীয় সম্পাদক ও নির্বাহী সদস্যদের যথাসময়ে উপস্থিত হওয়ার জন্য পার্টির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মোঃ মুজিবুল হক চুন্নু এমপি অনুরোধ জানিয়েছেন।

জাতীয় পার্টির নির্বাহী কমিটির মেয়াদ শেষ হয়েছে গত বছর। নির্ধারিত সময়ে কাউন্সিল করতে না পারায় দুই দফায় সময় নেওয়া হয়েছে ইলেকশন কমিশন থেকে। বিশাল আকারের নির্বাহী কমিটির একটি মাত্র বর্ধিত সভা হয়েছে। এটাই প্রথম সভা হতে যাচ্ছে বলে জাপা সুত্র জানিয়েছে।

যে কোনো দিন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা আসতে পারে। বিএনপির নেতৃত্বাধীন জোট তত্বাবধায়কের দাবীতে নির্বাচন বর্জণের ঘোষণা দিয়ে রেখেছে। দাবী আদায়ে হরতাল অবরোধসহ টানা কর্মসূচি চালিয়ে যাচ্ছে। অন্যদিকে জাতীয় সংসদের প্রধান বিরোধীদল এখন পর্যন্ত অবস্থান পরিস্কার করেনি। তারা সব সময় বলে আসছে নির্বাচনের পরিবেশ তৈরি হলে তারা অংশ নেবে। তত্বাবধায়ক প্রশ্নে তাদের কোনো বক্তব্য নেই। তবে দু’একবার বলা হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে নির্বাচন তারা চান না।

৪ অক্টোবর এক অনুষ্ঠানে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেছেন, আমরা এখন নির্বাচন প্রক্রিয়ার মধ্যে আছি। আমরা এখনও জানি না দেশের পরিস্থিতি কী হবে। তবে সময় এলে সিদ্ধান্ত নেবো, নির্বাচনে অংশ নেবো কিনা। সময় এলে দেশের অবস্থা বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। তখন আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেওয়া হবে। যতক্ষণ ঘোষণা না দিয়েছি, ততক্ষণ নির্বাচন প্রক্রিয়ায় আছি। নেতাকর্মী প্রস্তুত থাকার জন্য বলছি।

এ সম্পর্কিত আরও খবর