গুলিস্তানে অবরোধবিরোধী অবস্থান আওয়ামী লীগের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-11-01 10:22:48

বিএনপি-জামায়াতের ডাকা অবরোধে সন্ত্রাস, নাশকতা ও নৈরাজ্যে ঠেকাতে গুলিস্তানের ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে অবস্থান নিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণের নেতাকর্মীরা।

বুধবার (১ নভেম্বর) সকাল ৯টা থেকে আওয়ামী লীগের নেতাকর্মীদের গুলিস্তানে অবস্থান নিতে দেখা যায়।

নেতাকর্মীরা জানান, বিএনপি নাশকতার নামে নির্বাচন বানচাল করতে চায়। জনগণের জানমালের ক্ষতি করতে চাই। তারা দেশকে একটি অস্থিতিশীল অবস্থায় নিয়ে যেতে চাই। জনগণের জানমালের রক্ষায় তাদের এই সহিংসতার বিরুদ্ধে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করছি, সতর্ক পাহারায় আছি।

সরেজমিনে দেখা যায়, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, সাংগঠনিক সম্পাদক গোলাম সারওয়ার কবি, দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাইফুন্নবী সাগরসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা গুলিস্তানে অবস্থান করছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে নেতাকর্মীদের সংখ্যাও।

এর আগে, গত শনিবারের (২৮ অক্টোবর) বিএনপির মহাসমাবেশ পণ্ড এবং সেখানে পুলিশি হামলার প্রতিবাদে রোববার (২৯ অক্টোবর) সারা দেশে সকাল-সন্ধ্যার হরতাল পালন করে দলটি। এরপর রোববার সন্ধ্যা সাড়ে ৬টায় এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ঘোষণা করেন ৩১ অক্টোবর (মঙ্গলবার) থেকে ২ নভেম্বর পর্যন্ত টানা অবরোধ পালন করবে বিএনপি ও এর শরিক গণতন্ত্র মঞ্চ।

পরের দিন সোমবার (৩০ অক্টোবর) বাংলাদেশ জামায়াতে ইসলামীও গণমাধ্যমে একটি বিবৃতি পাঠিয়ে সারা দেশে তিন দিনের (৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর) সড়ক, রেল ও নৌপথ অবরোধ কর্মসূচির ডাক দেয়।

অন্যদিকে মঙ্গলবার (৩১ অক্টোবর) দুপুরে আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, আওয়ামী লীগ আগামী নির্বাচন পর্যন্ত বিএনপি-জামায়াতের সন্ত্রাস, নাশকতা ও নৈরাজ্যের প্রতিবাদে দেশব্যাপী ‘শান্তি ও উন্নয়ন’ সমাবেশ পালন করবে।

এ সম্পর্কিত আরও খবর