কত অক্টোবর আসবে-যাবে, দেখা যাবে কারা থাকে: কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-10-24 17:28:07

বিএনপি গণতন্ত্রকে মুক্ত নয়, ধ্বংস করার জন্য লড়াই করছে বলে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মির্জা ফখরুল (বিএনপি মহাসচিব) বলেন, ‌আর মাত্র কয়দিন। অক্টোবর মাস, তারপর শেষ? আরও কত অক্টোবর আসবে-যাবে, তখন দেখা যাবে কারা থাকে।

মঙ্গলবার (২৪ অক্টোবর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কার্যালয়ে বর্ধিত সভা তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা কত লড়াই-সংগ্রাম করে আমরা এখানে এসেছি। এখন বন্দুকের নল যাদের ক্ষমতার উৎস তারা আমাদের ক্ষমতা থেকে হটানোর ভয় দেখায়। আজকেও মির্জা ফখরুল বললেন, ‌বিএনপি গণতন্ত্রকে মুক্ত করার জন্য লড়াই করছে’। আসলে বিএনপি গণতন্ত্রকে ধ্বংস করার জন্য লড়াই করছে। অতীতেও তারা গণতন্ত্রকে ধ্বংস করেছিল, প্রহসনের নির্বাচন করেছিল, ১ কোটি ভুয়া ভোটার তৈরি করেছিল। ১৫ ফেব্রুয়ারি মাগুরা মার্কা নির্বাচন করেছিল। যারা গণতন্ত্রকে গলাটিপে মেরেছে, তারা এখন গণতন্ত্রের জন্য লড়াই করছে, এমন কথা বলতে লজ্জাও করে না।

তিনি বলেন, ৪০ দল নিয়ে নাকি বিএনপি ২৮ তারিখ মাঠে নামবে। কতো যে দল। তারা নাকি রাষ্ট্র মেরামত করবে। আরে মেরামত করেছেন তো শেখ হাসিনা, আর আপনার ধ্বংস করেছেন। রাষ্ট্রকে আপনারা মেরামত করবেন, এটা শুনলে ঘোড়াও ডিম পাড়ে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমরা নাকি অশান্তি করেছি। ফখরুল সাহেব, গত এক বছর ধরে আমরা শান্তি সমাবেশ করেছি। এখান থেকে পল্টন বেশি দূরে নয়। আমাদের জায়গায় যদি আপনারা ক্ষমতায় থাকতেন তাহলে কি আমাদের অস্তিত্ব নিয়ে কোথাও দাঁড়াবার কথা ছিল। আমরা অশান্তি চাইলে বিএনপি নয়াপল্টনে এতোগুলো সমাবেশ করতে পারত? প্রেস ক্লাবের সামনে এতো সমাবেশ করেছেন। আমরা শান্তি না চাইলে আপনারা একটা সমাবেশও করতে পারতেন না।

এসময় ওবায়দুল কাদের বলেন, দিনক্ষণ দিয়ে পৃথিবীর কোনো দেশে আন্দোলন হয় না। আমাদের দেশেও দিনক্ষণ দিয়ে ৬৯ এর আন্দোলন হয়নি, ৯০ এর আন্দোলনও হয়নি। দিনক্ষণ দিয়ে যারা বার বার আন্দোলনের ডাক দেয় তাদের আন্দোলন খাদের মধ্যেই পড়ে।

এ সম্পর্কিত আরও খবর