সিলেটে বিএনপি-যুবলীগের সমাবেশ ঘিরে সতর্ক পুলিশ

বিবিধ, রাজনীতি

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-10-09 13:06:06

এক ঘণ্টার ব্যবধানে পৃথক স্থানে পাল্টাপাল্টি সমাবেশের ডাক দিয়েছে সিলেট বিএনপি ও যুবলীগ।

রোববার (৮ অক্টোবর) রাতে পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে উভয় দলের নেতৃবৃন্দ বিষয়টি নিশ্চিত করেছেন।

দুই দলের কর্মসূচিকে কেন্দ্র করে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী এমনটা জানিয়েছে সিলেট মেট্রোপলিটন পুলিশের একটি সূত্র।

সিলেট জেলা বিএনপির সহ-দফতর সম্পাদক মাহবুব আলম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, এক দফা দাবি আদায়ে যুগপৎ আন্দোলনের কর্মসূচির অংশ হিসেবে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তি এবং উন্নত চিকিৎসার জন্য বিদেশ প্রেরণের দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে।

সোমবার বিকাল ৩টায় সিলেট রেজিস্ট্রারি মাঠে জেলা ও মহানগর বিএনপির যৌথ উদ্যোগে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে।

এতে সিলেট জেলা বিএনপি, সকল উপজেলা, পৌর এবং মহানগর বিএনপি ও সকল ওয়ার্ডের অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীদের যথা সময়ে উপস্থিত থাকার জন্য জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী অনুরোধ জানিয়েছেন।

অপরদিকে, সিলেট জেলা যুবলীগের দফতর সম্পাদক সাজলু লস্কর ও মহানগর যুবলীগের দফতর সম্পাদক সাকারিয়া হোসেন সাকির স্বাক্ষরিত গণমাধ্যমে প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, সোমবার (৯ অক্টোবর) কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিকাল ৪টায় সিলেটে জেলা যুবলীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ সিলেটের কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে ও মহানগর যুবলীগের আম্বরখাান পয়েন্টে অনুষ্ঠিত হবে।

এতে জেলা ও মহানগর যুবলীগের সকল নেতৃবৃন্দকে যথাসময়ে উপস্থিত থাকার আহবান করেছেন জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি, মহানগর যুবলীগের সভাপতি আলমখান মুক্তি ও জেলার সাধারণ সম্পাদক মোহাম্মদ শামীম আহমদ এবং মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার।

যুবলীগের নেতৃবৃন্দ জানান, বিএনপি-জামায়াতের হত্যা, ষড়যন্ত্র, অগ্নিসন্ত্রাস-নৈরাজ্যের প্রতিবাদে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন-অগ্রযাত্রা অব্যাহত রাখতে এবং স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে দেশব্যাপী শান্তি ও উন্নয়ন সমাবেশের আহ্বান করেছেন আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ। তারই প্রেক্ষিতে সোমবার যুবলীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত হবে।

এ ব্যাপারে সিলেট কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আলী মাহমুদ বলেন, জনসাধারণ ও জানমালের নিরাপত্তা নিশ্চিতে পুলিশ মাঠে রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর