নির্বাচনে বাধা দিতে আসলে প্রতিহত করা হবে: আমু

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 21:35:38

সংবিধানের ভিত্তিতে দেশ পরিচালিত হচ্ছে, সংবিধানের ভিত্তিতেই নির্বাচন হবে। যারা নির্বাচনে বাধা দিতে আসবে তাদের প্রতিহত করার ঘোষণা দেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন আয়োজিত আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, বিএনপিকে আন্দোলনের মাধ্যমে প্রতিহত করা হবে, তেমনি তাদের নির্বাচনেও পরাজয় করা হবে। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সমাপ্ত করার মধ্য দিয়ে আমরা মধ্য আয়ের দেশ থেকে ২০৪১ সালে উন্নয়নশীল রাষ্ট্রের দিকে ধাবিত হবো।

'শিশু ও পাগল ছাড়া কেউ নিরপেক্ষ নয়' খালেদা জিয়ার বক্তব্যকে উদ্বৃত করে আমু বলেন, ১৯৯৬ সালে খালেদা জিয়া তত্ত্বাবধায়ক সরকার বাতিল করে দিলেন। তিনি বললেন, শিশু আর পাগল ছাড়া আর কেউ নিরপেক্ষ না। তাহলে তোমরা এখন কোন শিশু ও পাগলকে নিয়ে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করতে চাও?

আজকে দেশ বাঁচাবার একমাত্র উপায় শেখ হাসিনার নেতৃত্ব দেশকে এগিয়ে নিয়ে যাওয়া। শেখ হাসিনা আছেন বলেই সারা পৃথিবীতে আজ আমরা আত্মমর্যাদাশীল দেশ ও উন্নয়নের রোল মডেল হতে পেরেছি বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের এই জৈষ্ঠ্য নেতা।

আলোচনা সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম বলেন, বিএনপির সঙ্গে সমঝোতার সুযোগ নাই। আগামী নির্বাচনের মধ্য দিয়ে তাদের রাজনীতি থেকে বিতাড়িত করতে হবে। যতদিন পর্যন্ত দেশের ক্ষমতায় থাকবে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি আর বিরোধী দলে থাকবে মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি ততদিন শান্তি ফিরে আসবে না।

এ সম্পর্কিত আরও খবর