বিএনপি এখন খাঁচায় বন্দী সিংহ: তথ্যমন্ত্রী

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-09-01 01:59:40

বিএনপিকে পা ভাঙা বাঘ এবং খাঁচা বন্দী সিংহের সঙ্গে তুলনা করে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি ২০১৩-১৫ সালের মতো দেশে আর তাণ্ডব চালাতে পারবে না। জনগণের শান্তি-শৃঙ্খলা নষ্ট ও সমৃদ্ধি স্তব্ধ করতে চাইলে বিএনপির বিরুদ্ধে জনগণকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগ প্রতিরোধ গড়ে তুলবে।

বৃহস্পতিবার (২০ জুলাই) রাতে রংপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রংপুরে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে এই বিশেষ বর্ধিত সভার আয়োজন করে জেলা ও মহানগর আওয়ামী লীগ।

তথ্যমন্ত্রী বলেন, দেশে সাংবিধানিক সংকট তৈরি করে বিশেষ ধরণের সরকার কায়েম করতে চায় বিএনপি। আওয়ামী লীগের নেতাকর্মী ও জনগণ এটি হতে দেবে না। বিএনপির ৩১ দফা কর্মসূচির মধ্যে সংসদ ভেঙে দেওয়ার কর্মসূচি রয়েছে। সংসদ ভেঙে দেওয়া মানে সাংবিধানিক সংকট তৈরি। বিএনপি সাংবিধানিক সংকট তৈরি করতে চায়। সেই সাংবিধানিক সংকটের সুযোগ নেই।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে তিনি বলেন, দিনাজপুরে বিএনপির মহাসচিব ঘোষণা দিয়েছেন তারা নাকি আর শান্তিপূর্ণ কর্মসূচি দিবে না। তারা এখন অশান্তির কর্মসূচি দিবেন। তারা আবারও জ্বালাও পোড়াও আন্দোলন করতে চায়।

তিনি বলেন, আগামী ২ আগস্ট রংপুর জিলা স্কুলে প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে রংপুর বিভাগীয় সমাবেশকে সফল করতে জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে সরকারের উন্নয়ন তুলে ধরে প্রচারণা চালাতে হবে। আমরা রংপুরের সমাবেশকে জনসমুদ্রে রূপান্তরিত করতে চাই।

আওয়ামী লীগের কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমানের সভাপতিত্বে বিশেষ বর্ধিত সভায় প্রধান বক্তা ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী।

এর আগে, বৃহস্পতিবার সকালে রংপুর জিলা স্কুল মাঠ পরিদর্শন করে কেন্দ্রীয় আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া সাংবাদিকদের বলেন, ২ আগস্ট রংপুর বিভাগের জনসভা হবে সর্ববৃহৎ জনসভা। সেই জনসভা থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনী সভা শুরু হবে। সেই জনসভাকে সমৃদ্ধ আর বিপুল জনগণের উপস্থিতি নিশ্চিতে রংপুর বিভাগের আওয়ামী লীগের নেতাকর্মীরা মুখিয়ে আছেন।

এ সম্পর্কিত আরও খবর