কৌশল নির্ধারণে কাল জোটের শরিকদের সঙ্গে বসছেন শেখ হাসিনা

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 07:32:33

দীর্ঘ ১৬ মাস পর জোটের নেতাদের সঙ্গে বৈঠকে বসছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (১৯ জুলাই) সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই বৈঠক অনুষ্ঠিত হবে।

জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আর মাত্র কয়েকমাস বাকি। বিরোধীদল আন্দোলনে মাঠে আছে, বিদেশিরা তৎপর। তাই ঐক্যবদ্ধভাবে সর্বাত্মক ভোটযুদ্ধে নামার প্রস্তুতি এবং রাজনৈতিক প্রতিপক্ষের সম্ভাব্য আন্দোলন মোকাবিলার রাজনৈতিক কৌশল নির্ধারণে অসাম্প্রদায়িক আদর্শিক নির্বাচনী জোট ১৪ দলের শরিকদের সঙ্গে বৈঠকে বসছেন আওয়ামী লীগ সভাপতি।

বিশেষ করে বৈঠকে শরিক দলগুলোর মধ্যে সৃষ্ট মান-অভিমান মিটিয়ে সারাদেশেই ১৪ দলকে ঐক্যবদ্ধ ও শক্তিশালী করার ঘোষণা আসতে পারে।

এর আগে, ২০২২ সালের ১৪ মার্চ জোটের নেতাদের সঙ্গে বৈঠকে বসেছিলেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

গুরুত্বপূর্ণ এ বৈঠকে ১৪ দলীয় জোটের শরিক নেতারা ছাড়াও আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতা উপস্থিত থাকবেন। ইতিমধ্যে জোট নেতাদের আমন্ত্রণও জানিয়ে তাদের যথাসময়ে করোনা টেস্ট করতেও বলা হয়েছে। বৈঠকে রাজনৈতিক, সামাজিক, আগামী নির্বাচনসহ নানা বিষয়ে আলোচনা হবে। পাশাপাশি রাজনীতির মাঠে বিরোধীদের সম্ভাব্য আন্দোলন-সংগ্রাম মোকাবিলায় ১৪ দলীয় জোটের ভূমিকা কী হবে। সে বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নিতে কর্মকৌশল চূড়ান্তসহ নানা বিষয়ে আলোচনা হবে।

এ সম্পর্কিত আরও খবর