গভীর রাতে খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 14:56:50

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে আবারও রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার (১২ জুন) দিবাগত রাত ১টা ৩৫ মিনিটে তাকে হাসপাতালে নেওয়া হয়।

বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত বোর্ড তাকে হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। হাসপাতালে ২ থেকে ৩ দিন ভর্তি থাকতে হবে।

সূত্র জানায়, রাত ১২টার দিকে হঠাৎ অসুস্থবোধ করেন বেগম জিয়া। খবর পেয়ে গুলশানের বাসা ফিরোজায় যান তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্য ডাক্তার এফ এম সিদ্দিকী ও ডাক্তার জাহিদ হোসেন। সেখানে তার শারীরিক অবস্থা পরীক্ষা-নিরীক্ষার পর হাসপাতালে নেওয়ার সিদ্ধান্ত নেন দুই চিকিৎসক।

এরপর রাত সোয়া ১টার দিকে গুলশানের বাসভবন ফিরোজা থেকে গাড়িবহর নিয়ে এভারকেয়ার হাসপাতালের উদ্দেশে বের হন বেগম জিয়া। এসময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের জ্যেষ্ঠ নেতারা উপস্থিত ছিলেন। এরপর হাসপাতালের সপ্তম তলায় ৭২০৪ নম্বর কেবিনে ভর্তির পরপরই করা হয় ইসিজি ও রক্ত পরীক্ষা। রিপোর্ট পাওয়ার পর পরবর্তী করণীয় ঠিক করবেন চিকিৎসকরা।

৭৭ বছর বয়সী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থাইটিস, ডায়াবেটিস, কিডনি, লিভারসহ নানা রোগে ভুগছেন। অসুস্থতার মধ্যে গুলশানের ফিরোজায় চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে তার চিকিৎসা চলছিল।

এর আগে, গত ২৯ এপ্রিল শারীরিক অসুস্থতা নিয়ে বেগম জিয়াকে একই হাসপাতালে ভর্তি করা হয়েছিল। স্বাস্থ্যের বিভিন্ন পরীক্ষা শেষে ৪ মে হাসপাতাল থেকে গুলশানের বাসভবন ফিরোজায় ফেরেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর