ছাত্রদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 21:00:20

বিএনপির অন্যতম অঙ্গসংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ রোববার। এ উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

রোববার (১ জানুয়ারি) সকালে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল ১০টায় ছাত্রদল কেন্দ্রীয় নেতারা বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজার জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণ করবেন।

দুপুর ২টায় ছাত্রদলের উদ্যোগে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ‘ছাত্র সমাবেশ’ অনুষ্ঠিত হবে। এছাড়া সোমবার ছাত্রদলের প্রত্যেকটি জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সমাবেশ হবে। ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল ঘোষিত কর্মসূচি যথাযথ মর্যাদা ও উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে পালন করার জন্য সংশ্লিষ্ট ইউনিটের নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন।

১৯৭৯ সালের এই দিনে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান সংগঠনটি প্রতিষ্ঠা করেন। এরপর বিভিন্ন চড়াই-উতরাই পেরিয়ে দেশের অন্যতম বৃহৎ ছাত্র সংগঠনে পরিণত হয় ছাত্রদল। গণতান্ত্রিক প্রতিটি আন্দোলনে এ সংগঠনটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে বিএনপির ভ্যানগার্ড হিসাবে পরিচিতি পায়।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ সংগঠনটি ১৫০ শহিদ পরিবারকে ‘শ্রদ্ধা স্মারক’ প্রদান করবে। বিকালে নয়াপল্টনের ছাত্র সমাবেশে ঢাকা বিভাগের শহিদ পরিবারকে এ স্মারক দেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর