বালিয়াকান্দিতে সম্মেলন ডেকে স্থগিত করল বিএনপি

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-30 20:39:28

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন ডেকে স্থগিত করেছে উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বালিয়াকান্দির তেতুলিয়া স্কুল মাঠে এই দ্বিবার্ষিক সম্মেলনের আয়োজন করা হয়।

শনিবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে বালিয়াকান্দি উপজেলা বিএনপির সদস্য সচিব এস এম মিজানুর রহমান বেলালের নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে একথা জানানো হয়। উপজেলা বিএনপির আয়োজনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা বিএনপির আহ্বায়ক গোলাম শওকত সিরাজ।

তিনি বলেন, পুলিশি বাধার কারণে আমাদের সম্মেলন স্থগিত করা হয়েছে। আমরা যেখানেই কোন প্রোগ্রাম করতে যায় না কেনো পুলিশ আমাদের বাধা দিচ্ছে। এমনকি ঘরোয়াভাবে করতে গেলে সেখানেও প্রশাসনের বাধা। প্রশাসনের অনুমতি সাপেক্ষে এই সপ্তাহের মধ্যেই উপজেলা বিএনপির সম্মেলন শেষ করা হবে।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক মশিউল আজম চুন্নু ও উপজেলা সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল ওহাব মন্ডলের সংগঠন বিরোধী কর্মকাণ্ডের ব্যাপক সমালোচনা করে গোলাম শওকত সিরাজ বলেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ পুলিশি বাধা উপেক্ষা করে রাজবাড়ী জেলা বিএনপিকে সংগঠিত করে যাচ্ছেন। প্রতিপক্ষের কোন কথা থাকলে তারা সম্মেলনের মঞ্চে এসে বলতে পারতেন।

সংবাদ সম্মেলনে উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক গোলাম সরোয়ার ভূঁইয়া, মো. জাফর আলী মিয়া, বালিয়াকান্দি সদর ইউনিয়ন বিএনপির সভাপতি আক্তারুজ্জামান আক্তারসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে জেলা পুলিশের একটি বিশ্বস্ত সূত্র জানায়, বালিয়াকান্দিতে বিএনপির সম্মেলন করার জন্য কোন অনুমতি ছিল না। তাছাড়া ওই সম্মেলনকে কেন্দ্র করে তাদের দুটি গ্রুপের মধ্যে তুমুল বিরোধ রয়েছে। একটি গ্রুপ সম্মেলনকে প্রতিরোধ করার হুমকি দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার ভিডিও বার্তা ছাড়েন। এতে করে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটার সম্ভাবনা তৈরি হয়। যে কারণে আয়োজকদেরকে সম্মেলন না করার অনুরোধ জানানো হয়।

এ সম্পর্কিত আরও খবর