জনগণ তীক্ষ্ণ দৃষ্টি রাখছে: খসরু

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 19:37:34

ক্ষমতাসীন সরকারের অধীনে যারা নির্বাচনে যাওয়ার চিন্তা করছে তাদের উপরে জনগণ তীক্ষ্ণ দৃষ্টি রাখছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, সরকারের মধ্য থেকে যারা এ কার্যক্রম করার চেষ্টা করছে ভোট চুরির, ক্ষমতা দখল করার, নির্বাচন কমিশনসহ সবার উপর জনগণ তীক্ষ্ণ দৃষ্টি রাখছে। এই চুরির উচ্ছিষ্ট ভোগিরা এখন উঁকি মারছে। অর্থাৎ আওয়ামী লীগ যে ভোট চুরির মধ্য দিয়ে ক্ষমতা দখল করে, এটার আবার একটা উচ্ছিষ্টভোগী সৃষ্টি হয়েছে।

বুধবার (১৫ জুন ) বাংলাদেশ জাতীয়তাবাদী পল্লী চিকিৎসক এ্যাসোসিয়েশন আয়োজিত বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, যে মাল চুরি করে সে মালের ভাগ নেওয়ার জন্য কিছু উচ্ছিষ্টভোগী সৃষ্টি হয়েছে বাংলাদেশে। আমি তাদের প্রতি বলতে চাই সমস্ত জাতি তাদের ওপর তীক্ষ্ণ দৃষ্টি রেখেছে। এরা বাংলাদেশের জনগণের বিপক্ষে অবস্থান করছে। এই লোকগুলো কারা? এরা কোন ধরণের রাজনীতিবিদ? কোন দল? এদের উদ্দেশ্য কি? মানুষ তাদের ওপর তীক্ষ্ণ দৃষ্টি রেখেছে। দেশে এবং দেশের বাইরে। আমি তাদের অনুরোধ করবো আল্লাহ রস্থে এখনো সময় আছে জনগণের পক্ষে অবস্থান নিন।

নেতাকর্মীদের উদ্দেশে আমির খসরু বলেন, আগামী মাসগুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ। সুতরাং আন্দোলনকে কীভাবে সফল করা যায়, আপনাদের বন্ধুবান্ধব আত্মীয় স্বজন, পাড়াপ্রতিবেশী সবাইকে নিয়ে আমরা যাতে আন্দোলনকে সম্পৃক্ত করতে পারি সেই প্রচেষ্টা আমাদেরকে চালিয়ে যেতে হবে।

খসরু বলেন, দেশের মানুষ দুই ভাগ হয়ে গেছে এখন। একটা হলো কর্তৃত্ববাদী সরকার আরেকটি হচ্ছে গণতন্ত্রের পক্ষে মানবাধিকার এবং আইনের শাসনের পক্ষে। বিএনপির অবস্থান জনগণের পক্ষে।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি এস এম মারুফ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, সহ-প্রচার সম্পাদক শামিমুর রহমান শামিম,বিএনপির কেন্দ্রীয় নেতা শাহজান মিয়া সম্রাট, কৃষকদলের যুগ্ম-সম্পাদক কৃষিবিদ মেহেদী হাসান পলাশ,এ্যাবের নেতা কৃষিবিদ ছানোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর