বেশিদিন ক্ষমতা ধরে রাখতে পারবে না সরকার: ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 03:22:59

দুঃশাসনের অবসানের আলামত ইতোমধ্যেই ফুটে উঠতে শুরু করেছে উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকার আর বেশিদিন ক্ষমতা ধরে রাখতে পারবে না।

মঙ্গলবার (৫ এপ্রিল) এক সংবাদ বিবৃতিতে এ মন্তব্য করেন তিনি। ১ এপ্রিল ময়মনসিংহ দক্ষিণ জেলা জাতীয়তাবাদী যুবদলের সহ-সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম বেগ ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আবদুল্লাহ আল মামুনসহ দলীয় নেতাকর্মীদের নামে পুলিশ কর্তৃক মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে এ বিবৃতি দেন মির্জা ফখরুল।

এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে রাষ্ট্রক্ষমতা জোর জবরদখলকারী আওয়ামী সরকার দীর্ঘকাল দেশে স্বৈরাচারী শাসন কায়েম রাখতে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের মাধ্যমে গ্রেফতার করে কারান্তরীণ করতে বেপরোয়া হয়ে উঠেছে।

বিরামহীন গতিতে বিএনপিসহ বিরোধী দলগুলোর নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও কাল্পনিক কাহিনী তৈরী করে মামলা দায়ের করা এবং গ্রেফতার করে কারাগারে নিক্ষেপের মূল লক্ষ্যই হচ্ছে জনগণের ওপর শোষণ-নির্যাতন অব্যাহত রাখা। ময়মনসিংহ দক্ষিণ জেলা জাতীয়তাবাদী যুবদলের সহ-সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম বেগ ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আবদুল্লাহ আল মামুনসহ দলীয় নেতাকর্মীদের নামে পুলিশ কর্তৃক মিথ্যা ও বানোয়াট মামলা দায়েরের ঘটনা বর্তমান অবৈধ সরকারের চলমান দমন-নিপীড়ণেরই অংশ।

বিএনপি মহাসচিব বলেন, সরকার মানুষের মর্যাদা, মানবতা ও নাগরিক স্বাধীনতাকে পদদলিত করছে শুধুমাত্র একদলীয় কর্তৃত্ব চিরস্থায়ী করার জন্যই। তবে দু:শাসনের অবসানের আলামত ইতোমধ্যেই ফুটে উঠতে শুরু করেছে। এই সরকার আর বেশিদিন ক্ষমতা ধরে রাখতে পারবে না। জনগণের বিজয় হবেই।

তিনি বলেন, মানুষের ভোটাধিকার নিশ্চিত করতে এবং বর্তমান সরকারের সকল অপকর্ম ও দুঃশাসন রুখে দিতে জনগণ সাহসিকতার সাথে আন্দোলন-সংগ্রামে ঝাঁপিয়ে পড়বেই।

বিএনপি মহাসচিব অবিলম্বে ময়মনসিংহ দক্ষিণ জেলা জাতীয়তাবাদী যুবদলের সহ-সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম বেগ ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আবদুল্লাহ আল মামুনসহ দলীয় নেতাকর্মীদের নামে দায়েরকৃত অসত্য মামলা প্রত্যাহারের জোর দাবি জানান।

এ সম্পর্কিত আরও খবর