‘আওয়ামী লীগ-পুলিশ লীগের মধ্যে কোনও পার্থক্য নেই’

বিএনপি, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ | 2023-09-01 23:51:58

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, স্থানীয় পুলিশ ও প্রশাসন বিরোধী দলের গণতান্ত্রিক অধিকার মিছিল-মিটিং করতে দেয় না। গণতন্ত্রের স্বীকৃত এই অধিকার দু’পায়ে পদদলিত করছে বর্তমান সরকার। আজকে আওয়ামী লীগ, যুবলীগ ও পুলিশ লীগের মধ্যে কোনও পার্থক্য নেই।

বুধবার (৩০ মার্চ) নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মেঘনাঘাট এলাকায় উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রিজভী ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কঠোর সমালোচনা করে বলেন, বিএনপি চেয়ারপারসন একজন বীর মুক্তিযোদ্ধার স্ত্রী, দেশের চারবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে অশালীন মন্তব্য করেছেন। একজন পুুলিশ কর্মকর্তার নিরপেক্ষ থাকার কথা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ওবায়দুল কাদের, হাসান মাহমুদের বক্তব্যের সাথে পুলিশ কমিশনারের বক্তব্য এক হতে পারে না। জনগণের ট্যাক্সের পয়সায় যার বেতন, তিনি কীভাবে বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে এমন কথা বলতে পারেন। তাদের কথাবার্তা শুনে মনে হচ্ছে, পুলিশ লীগের বেতন সরকারি কোষাগার থেকে নয় শেখ হাসিনার কোষাগার থেকে হয়। শেখ হাসিনা নির্দেশ দিলে বিএনপির নেতা-কর্মীদের বুকে গুলি চালাতে দ্বিধাবোধ করবে না।

সোনারগাঁ উপজেলা বিএনপির আহবায়ক আজহারুল ইসলাম মান্নানের সভাপতিত্বে এবং সদস্য সচিব মোশারফ হোসেনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক মনিরুল ইসলাম রবি, সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদ, যুগ্ম আহবায়ক নাসির উদ্দিন, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক রহিমা শরীফ মায়া, উপজেলা বিএনপি নেতা সেলিম হোসেনসহ অনেকে।

এ সম্পর্কিত আরও খবর