গায়ের জোরে ক্ষমতা আঁকড়ে রাখতে পারবে না: ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 05:11:30

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অতীতে যেমন কোন স্বৈরাচারই দমন-পীড়ন চালিয়ে নিজেদের অস্তিত্ব রক্ষা করতে পারেনি, বর্তমান ক্ষমতাসীনরাও গায়ের জোরে ক্ষমতা আঁকড়ে রাখতে পারবে না। অচিরেই তাদের পতন হবে।

বৃহস্পতিবার ( ১৭ ফেব্রুয়ারি) এক সংবাদ বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

সংবাদ বিবৃতিতে বলা হয়, আজ কেরানীগঞ্জ দক্ষিণ উপজেলাধীন কোন্ডা ইউনিয়ন বিএনপি’র সভাপতির বাসায় সৌজন্য সাক্ষাতের জন্য দলীয় নেতাকর্মীরা বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য এ্যাড. নিপুণ রায় চৌধুরীর নেতৃত্বে উপস্থিত হলে ছাত্রলীগের সশস্ত ক্যাডাররা সেখানে আকস্মিক আক্রমণ করে। এই আকস্মিক আক্রমণে বিএনপি নেতার পরিবারের অনেক সদস্যসহ বিএনপি’র বেশকিছু নেতাকর্মী গুরুতর আহত হন। এই ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদে বিকেল সাড়ে চারটায় জিঞ্জিরাস্থ দলীয় কার্যালয়ে সাংবাদিককের সাথে কথা বলার জন্য নিপুণ রায় চৌধুরী নেতৃত্বে নেতাকর্মীরা উপস্থিত হন। সাংবাদিক সম্মেলন শেষে কার্যালয় থেকে বের হওয়ার সময় পুলিশ অতর্কিত হামলা চালিয়ে শতাধিক নেতাকর্মীকে গুরুতর আহত করে।

পুলিশ কর্তৃক এই বর্বরোচিত ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব বলেন, 'আজ কেরানীগঞ্জ দক্ষিণ উপজেলাধীন কোন্ডা ইউনিয়ন বিএনপি’র সভাপতির বাসায় বিএনপি নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের সশস্ত্র আক্রমণ এবং জিঞ্জিরায় বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলনের পর নেতাকর্মীদের ওপর পুলিশী হামলা ও তাদেরকে আহত করার ঘটনা নিঃসন্দেহে কাপুরুষোচিত। ছাত্রলীগের সন্ত্রাসীদের কর্তৃক আজকের এই ঘটনা ছিল পূর্ব পরিকল্পিত। এ ধরণের হামলায় আবারো প্রমাণিত হলো-বর্তমান আওয়ামী লীগ সরকার কতটা নির্মম, অগণতান্ত্রিক, ফ্যাসিবাদী ও কর্তৃত্ববাদী।

কেরানীগঞ্জে বিএনপি নেতাকর্মীদের ওপর সশস্ত্র সন্ত্রাসী এবং পুলিশের হামলা ও নেতাকর্মীদেরকে গুরুতর আহত করার ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানিয়েছেন বিএনপি মহাসচিব। অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর