চট্টগ্রামে বিএনপির সমাবেশে সংঘর্ষে জড়াল নেতাকর্মীরা

বিএনপি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-08-26 01:37:05

বিএনপি চেয়ারপারসনের মুক্তি ও বিদেশে চিকিৎসার জন্য অনুমতির দাবিতে ডাকা সমাবেশে মারামারিতে জড়িয়েছে বিএনপির দুই গ্রুপের নেতাকর্মীরা। এসময় হাতাহাতিতে সমাবেশ মঞ্চও ভেঙে যায়। যদিও আয়োজকদের দাবি নেতাদের ভারে মঞ্চ ভেঙেছে কোন মারামারি হয়নি।

বুধবার (১২ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে কর্ণফুলী থানার সিডিএ আবাসিক মাঠে এ ঘটনা ঘটে। দক্ষিণ জেলা বিএনপি এ সমাবেশের আয়োজন করে। বিএনপির দুই পক্ষ যখন মারামারিতে জড়ায় তখন প্রধান অতিথি হিসেবে মঞ্চে উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ৷

প্রত্যক্ষদর্শীরা জানান, সমাবেশ মঞ্চে অবস্থান নেওয়াকে কেন্দ্র করে ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীরা সংঘর্ষে জড়ায় ৷ এসময় আনোয়ারা-কর্ণফুলীর সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় নেতা সরওয়ার নিজামকে লাঞ্ছিত করা হয়। উভয়পক্ষের মধ্যে চেয়ার মারামারির ঘটনা ঘটে। মূলত সমাবেশ মঞ্চ নিয়ন্ত্রণ নিয়েই এ সংঘর্ষ হয়। তবে কোন গ্রুপ এই মারামারিতে জড়ায় তা স্পষ্ট করে জানা যায়নি।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দুলাল মাহমুদ বলেন, সমাবেশ শেষের দিকে বিএনপির নেতাকর্মীরা সংঘর্ষে জড়ায় ৷ তবে এ ঘটনায় কাউকে আটক করা হয়নি ৷ অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে ৷

যদিও বিএনপির নেতাদের দাবি, কোন মারামারি নয়, সমাবেশ মঞ্চে উঠা নিয়ে ভিড় হলে সিনিয়র নেতারা তাদের নামিয়ে দেন ৷ এতে হুড়োহুড়ি হয়।

দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানের সভাপতিত্বে প্রধান বক্তা বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক ছাড়াও কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা বক্তব্য দেন। দক্ষিণ চট্টগ্রামের আনোয়ারা, পটিয়া, বোয়ালখালী, বাঁশখালী, সাতকানিয়া, লোহাগাড়া, চন্দনাইশ ও কর্ণফুলী উপজেলা থেকে নেতা-কর্মীরা সমাবেশে যোগ দেন।

এরআগেও গত বছরের ৩০ নভেম্বর একই দাবিতে দক্ষিণ জেলা বিএনপির সমাবেশে বাকলিয়ার কেবি কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত সমাবেশের মঞ্চ ভেঙে পড়েছিলেন নেতাকর্মীরা।

এ সম্পর্কিত আরও খবর