বুলেটের সামনে দাঁড়াতে প্রস্তুত ছাত্রদল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 11:11:25

বুলেটের সামনে ছাত্রদল অতীতেও দাঁড়িয়েছি ভবিষ্যতেও দাঁড়ানোর জন্য প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন সংগঠনটির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।

তিনি বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীর মতো শান্তিপূর্ণ কর্মসূচিতেও পুলিশ হামলা চালিয়েছে। কিন্তু আমরা দমে যায়নি। যেখানেই ১৪৪ ধারা দেওয়া হয়েছে ছাত্রদলের নেতৃত্বে সেখানেই সেটি ভাঙা হয়েছে। পুলিশের বুলেটের সামনে আমরা অতীতেও দাঁড়িয়েছি ভবিষ্যতেও দাঁড়াবো। জনগণের সরকার প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত এবং শিক্ষাপ্রতিষ্ঠানে শান্তি শৃঙ্খলা ফিরে না আসা পর্যন্ত আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাবো।

বুধবার (৫ জানুয়ারি) ‘গণতন্ত্র হত্যা’ দিবস পালন করে বিএনপি। দিবসটি উপলক্ষে প্রেসক্লাবের সামনে দলটির পূর্বঘোষিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

ইকবাল হোসেন শ্যামল বলেন, আজ ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস। ২০১৪ সালের ৫ জানুয়ারি রাতের অন্ধকারে ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে নির্বাচন করে এদেশের গণতন্ত্রকে হত্যা করা হয়। ১৪ সালের ধারাবাহিকতায় ২০১৮ সালে আরেকটি নাটক মঞ্চস্ত করা হয়। বর্তমানে এদেশে নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দেওয়া হয়েছে।

রাষ্ট্রপতি সংলাপের নামে নাটক করছে মন্তব্য করে ছাত্রদলের সাধারণ সম্পাদক বলেন, একদিকে রাষ্ট্রপতি নাটক করছেন অন্যদিকে প্রধানমন্ত্রী গণভবনে সার্চ কমিটির নামে নিজের পছন্দের লোকদের তালিকা করছেন।

তিনি বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের একজন কর্মী হিসেবে আমরা বলে দিতে চাই আমারা রাজপথ ছেড়ে যায়নি, আমরা রাজপথে আছি। এদেশের মহান মুক্তিযুদ্ধের যে চেতনা সেই চেতনাকে বাস্তবায়ন করার লক্ষে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের উনিশ দফা কর্মসূচি বাস্তবায়ন করার লক্ষে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে এবং আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের নেতৃত্বে ছাত্রদল রাজপথে আছে এবং রাজপথে থাকবে।

ডাকসুর সাবেক ভিপি মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আমিনুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ বক্তব্য দেন।

এ সম্পর্কিত আরও খবর