বিএনপির জনসভা ৩০ তারিখে হবেই: মওদুদ

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 12:29:24

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং নির্বাচনকালীন নির্দলীয় সরকার গঠনসহ বেশ কিছু দাবি-দাওয়া নিয়ে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ডাকা জনসভা রোববার (৩০ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

তিনি বলেন, আগামীকাল তারা (ঢাকা মেট্রোপলিটন পুলিশ) বলে দিয়েছে সমাবেশ না করতে। আমরা পিছিয়ে নিয়েছি। ইনশাআল্লাহ,  ৩০ তারিখে জনসভা হবেই। 

শুক্রবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আ স ম হান্নান শাহের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

চলতি সপ্তাহের বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী অথবা নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে জনসভার অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের নিকট আবেদন করে বিএনপি। পরবর্তীতে পুলিশের পরামর্শে শনিবার (২৯ সেপ্টেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে আবারও কর্মসূচি পরিবর্তন করে দলটি।

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ ডিএমপি কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করেন।

'শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, ৩০ সেপ্টেম্বর জনসভা করতে আমরা প্রস্তুত। শনিবারের জনসভার অনুমতি পায়নি। আমরা রোববারের জন্য বলেছি আজ ডিএমপি তাদের সিদ্ধান্ত জানাবে।'

এদিকে শুক্রবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন,  এখনও অনুমতি পায়নি। আমরা অনুমতির জন্য অপেক্ষা করছি। আশা করছি অনুমতি পাবো। যদি ৩০ সেপ্টেম্বর অনুমতি না পায় তাহলে আর অপেক্ষা করা হবে না।

এ সম্পর্কিত আরও খবর