জাল ভোট হলেও ভোটগ্রহণ বন্ধ: বরিশালে ইসি হাবিব

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2024-04-27 17:36:16

নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আহসান হাবিব খান কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে কোনো কেন্দ্রে একটি জাল ভোট হলেও তাৎক্ষণিক সেই কেন্দ্রের ভোটগ্রহণ বন্ধ করে দেওয়া হবে। পাশাপাশি ভোটকে ঘিরে দেশের কোথাও কোনো ধরনের সহিংসতা সহ্য করা হবে না।

শনিবার (২৭ এপ্রিল) দুপুরে বরিশাল জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে নির্বাচনে মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে নির্বাচন কমিশনার আরো বলেন, আগামী ৮ মে বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন। অবাধ নিরপেক্ষ ভোট করতে নির্বাচন কমিশন বদ্ধপরিকর। যেকোনো কিছুর বিনিময়ে তা নিশ্চিত করা হবে।

এ সময় ভোটগ্রহণে দায়িত্ব পালন করা কর্মকর্তাদের নানা দিক-নির্দেশনাও দিয়েছেন নির্বাচন কমিশনার।

পরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে নির্বাচন কমিশনার বলেন, স্থানীয় সরকার নির্বাচনের তাৎপর্য অনেক। দেশের মানুষের প্রধান চাওয়া সুষ্ঠু নির্বাচন। আর নির্বাচন কমিশন স্থানীয় সরকার নির্বাচনে দেশের মানুষকে সুষ্ঠু নির্বাচন উপহার দেবে। নির্বাচনে প্রভাব বিস্তারের কোনো সুযোগ নেই।

সুষ্ঠু নির্বাচন বাস্তবায়নে লক্ষ্যে সাংবাদিকদের সহযোগিতা কামনা করে ইসি বলেন, ভোট শুরুর পর থেকে ভোট গণনা পর্যন্ত সাংবাদিকরা পুরো প্রক্রিয়া ক্যামেরা বন্দি করতে পারবেন। এজন্য কারো অনুমতি নিতে হবে না। প্রিসাইডিং অফিসারকে শুধু অবহিত করলেই হবে।

ইসি আরো বলেন, প্রত্যেক ইউনিয়নে একজন করে ম্যাজিস্ট্রেট থাকবে। আইন-শৃঙ্খলা বাহিনীর চাদরে ঘেরা থাকবে। কেউ কিছু করতে পারবে না। এ কমিশন যতদিন আছে, ততদিন ভোট ডাকাতি ও চুরি বাংলাদেশে হবে না। আমরা লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে বিশ্বাসী। সবার জন্য সমান সুযোগ। কে কার প্রার্থী, এটা আমাদের কাছে বিবেচ্য বিষয় নয়।

মন্ত্রী, এমপি, নেতা অথবা কর্মী আমাদের কাছে সবাই সমান। প্রশাসন সব সময় সবার জন্য সচেষ্ট। সব প্রার্থী আমাদের কাছে সমান। কাউকে ছোট বড় করে দেখার সুযোগ নেই। কেউ প্রভাব বিস্তার করতে চাইলে তাকে কঠোরভাবে দমন করা হবে।

এসময় বরিশাল বিভাগীয় কমিশনার মো. শওকত আলী, রেঞ্জ ডিআইজি মো. জামিল হাসান বিপিএম সেবা, পিপিএম বার, মেট্রোপলিটন পুলিশ কমিশনার জিহাদুল কবির বিপিএম সেবা, পিপিএম, জেলা প্রশাসক শহিদুল ইসলাম, জেলা পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম বিপিএম সেবাসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

এ সম্পর্কিত আরও খবর